ক্ষুদিরাম বসুকে নিয়ে অ’শ্লীন কুমন্তব্য করার পরও ক্ষমা না চেয়ে ফের কুবিবৃতি দিয়ে দায় সেরে টুইট Zee 5 এর!

ব্রিটিশ শাসনের শৃঙ্খল থেকে দেশকে রক্ত ক্ষয় সং-গ্রামের মধ্য দিয়ে মুক্তি এনে দিয়েছেন স্বাধীনতা সং-গ্রামীরা। বহু অমূল্য প্রাণের বিনিময়ে স্বাধীনতা পেয়েছি আমরা। এই স্বাধীনতা আবেদন-নিবেদন নীতির উপর ভরসা করে আসেনি, স্বাধীনতা সং-গ্রামীরা নিরন্তর তাদের প্রাণের পরোয়া না করে লড়াই করে স্বাধীনতা ছিনিয়ে নিয়েছেন। বীরের রক্তে আমাদের এই ভারতের মাটিতে লেখা রয়েছে শত শত বীরগাথা।

কিন্তু যে বিপ্লবীরা তাদের মূল্যবান প্রাণের বিনিময়ে স্বাধীনতা এনে দিয়েছেন সেই বিপ্লবীদের ই যদি কলঙ্কিত করা হয় সেটা অত্যন্ত ঘৃ-ণ্য এবং লজ্জার। ঠিক এ রকমই একটি ঘটনা সং-ঘটিত হয়েছে একটি ওয়েব সিরিজে।জি ফাইভ এর একটি ওয়েব সিরিজ ‘অভয়’ প্রথম স্ট্রিমিং হয়েছিলো ২০১৯ এর ফেব্রুয়ারি নাগাদ। এরপর এসেছে ‘অভয় ২’। এই ওয়েব সিরিজটি আগেরটার মতই একটি ক্রা-ই-ম থ্রিলার। এই হিন্দি ভাষার ওয়েব সিরিজে এক গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন কুনাল খেমু।

কিন্তু এই সিরিজের একটি অংশে দেখা যায় থানায় অপ-রাধীদের তালিকা লাগানো রয়েছে বীর শ-হী-দ ক্ষুদিরাম বসুর ছবি। এই দৃশ্য দর্শকদের চোখে পড়তেই প্রবল আলোড়নের সৃষ্টি হয়। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন নিউজ চ্যানেলে বারবার দেখানো হয় এই বিষয়টি। এমন চরম ভুলের জন্য zee5 কর্তৃপক্ষ তথা অভয় টু ওয়েব সিরিজের পরিচালকের বিরুদ্ধে বিস্তর ক্ষো-ভ সৃষ্টি হয়েছে।

একজন শ-হী-দ স্বাধীনতা সং-গ্রামীর ছবিকে অপরাধীদের ছবির স্থানে জায়গা করে দেওয়ার জন্য অভয় ২ সিরিজের পরিচালকের বি-রু-দ্ধে সোচ্চার হয়েছেন আপা-মর বাঙালি। বীর বঙ্গসন্তানের এরকম অপমান অত্যন্ত নিন্দা এবং ঘৃ-ণার সৃষ্টি করেছে অভয় ২ পরিচালক এবং জি ফাইভ কর্তৃপক্ষের বি-রু-দ্ধে।কিন্তু এরপরেও জি ফাইভ কর্তৃপক্ষের ক্ষমা স্বীকার না করে শুধুমাত্র একটি বিবৃতি দেওয়ার দরুন আরো ক্ষো-ভে ফে-টে পড়েছেন জনসাধারণ।

জি ফাইভ অ্যাপ বিবৃতিতে জানিয়েছে “প্রডিউসার, শো , এবং এই প্ল্যাটফর্মের কারো কোন উদ্দেশ্য ছিল না কোন জাতির ভাবাবেগে আ-ঘা-ত করার। তাই দর্শকবৃন্দ এর সম্মানের জন্য ওই ছবিকে আবছা করে দেয়া হয়েছে।”ক্ষমা স্বীকার না করে zee5 কর্তৃপক্ষের এমন বিবৃতি জারি করার জন্য প্রবল আলো-ড়ন সৃষ্টি হয়েছে।

সকলেই সোশ্যাল মিডিয়ায় তী-ব্র প্রতি-বাদ জানিয়েছেন g5 কর্তৃপক্ষের বি-রু-দ্ধে। সকলেই দাবি করেছেন অবিলম্বে এই নিন্দনীয় ঘটনার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে জি ফাইভ কর্তৃপক্ষকে।

https://www.facebook.com/sandipan.sain/posts/1007665163027523

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button