একটি মাত্র পাতা ব্যবহারে কালো ঠোঁট করে নিতে পারবেন একদম গোলাপি, রইলো ঘরোয়া দারুন উপায়

বর্তমানে রূপচর্চার প্রতি আপন মানুষজন একটু বেশি আগ্রহান্বিত হয়ে পড়েছেন। সকলেই চান সুন্দর ঝলমলে ত্বক। সকলেই চান তাদের রূপ হয়ে উঠুক অনন্য সুন্দর। তার জন্য অনেকেই বিভিন্ন উপায় অবলম্বন করে থাকেন। বিশেষ করে মুখের সৌন্দর্য বৃদ্ধির জন্য মানুষ নানা রকম উপায় অবলম্বন করেন। অনেকেই বিভিন্ন ধরনের বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন। মুখের সৌন্দর্য বৃদ্ধির অন্যতম অঙ্গ হল মানুষের ঠোঁট।

মানুষের ঠোট সুন্দর হলে তা সমগ্র মুখের সৌন্দর্য কে আরো প্রস্ফুটিত করে তোলে। অনেকেই চান তাঁর ঠোঁট হোক শিশুদের মত গোলাপী আভা যুক্ত। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় ঠোটেঁ কালো ছোপ পড়ে, ঠোঁট হয়ে ওঠে কালচে। এর জন্য অনেকেই নানারকম উপায় অবলম্বন করেন ঠোঁটের কালচে ভাব দূর করার। কিন্তু মানুষের হাতের কাছে রয়েছে এমন এক উপাদান যা ব্যবহার করলে আপনার ঠোঁট হয়ে উঠতে পারে শিশুর মত গোলাপি।

এই উপাদানটি একদমই ভেষজ। এমনিতেই মানুষ চিকিৎসাশাস্ত্রে অথবা সৌন্দর্য বৃদ্ধিতে ভেষজ উপাদানের উপর অতিমাত্রায় নির্ভরশীল। তাই ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধিতে এমনই এক ভেষজ উপাদান রয়েছে যা মানুষের হাতের নাগালের মধ্যেই সব সময় থাকে। তাহলে আসুন জেনে নিই কি সেই ভেষজ উপাদান এবং তা কিভাবে ব্যবহার করলে ঠোঁট হয়ে উঠবে গোলাপি আভা যুক্ত।বর্তমানে রান্নায় ব্যবহার করা হয় ধনেপাতা।

এই ধনেপাতাই হতে পারে আপনার ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধিতে অন্যতম সহায়ক একটি উপাদান।প্রথমে ধনেপাতা নিয়ে ভালোভাবে ধুয়ে নিয়ে তা কুচি কুচি কেটে একটি বাটিতে রাখুন। তারপর চামচ এর মাধ্যমে বা কোন পরিষ্কার জিনিস এর মাধ্যমে এই ধনেপাতা কে থেঁতলে নিন। একদম তরল ভাবে এই ধনেপাতা কে থেঁতলে নিলে আরো ভালো হয়।

প্রতিদিন দুইবেলা এই ধনে পাতার গাঢ় তরলাকার উপাদানটি আপনার ঠোঁটে প্র-লে-প দিন। এইভাবে ক্রমাগত ব্যবহার করতে থাকলে আপনার ঠোঁট হয়ে উঠবে শিশুদের মতো গোলাপি। তাহলে আজকে থেকেই এই পদ্ধতিটি আপনি অবলম্বন করে দেখতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button