একটি মেশিনেই তৈরি করতে পারবেন ১০ রকমের প্রোডাক্ট,গ্রাম-শহর নির্বিশেষে শুরু করুন এই দুর্দান্ত লাভজনক ব্যবসা

নিজস্ব প্রতিবেদন: অর্থ উপার্জনের জন্য মানুষের কাছে প্রচুর রাস্তা রয়েছে। তবে বিশেষভাবে উল্লেখযোগ্য হলো চাকরি এবং ব্যবসা। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা পাঠক বন্ধুদের সাথে একটা দারুণ ব্যবসার আইডিয়া শেয়ার করে নিতে চলেছি। যেহেতু এখন চাকরির বাজার খুব একটা ভালো নয় এবং মানুষ বেশি করে ব্যবসার দিকে ঝুকে পড়েছেন, তাই আমাদের আজকের এই প্রতিবেদনটা আপনাদের সহায়তা করবে আশা করছি। এবার আসুন প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

আজকে আমরা যে ব্যবসাটির কথা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি সেটা হল মুড়ির ব্যবসা। গ্রাম শহর নির্বিশেষে সব জায়গাতেই কিন্তু খাবার হিসেবে এই মুড়ির প্রচলন রয়েছে। এমনকি এটি এতটাই জনপ্রিয়তা অনেকেই যেমন টিফিন করে থাকে এর মাধ্যমে, ঠিক তেমনভাবেই অনেকে কিন্তু এই মুড়ি দিয়েই অনেক সময় খিদে মিটিয়ে থাকেন সকালে বা রাতে। অর্থাৎ সবমিলিয়ে এই খাবারটির চাহিদা বাজারে কতখানি রয়েছে তা কম বেশি আপনারা সকলেই জানেন। আমার- আপনার প্রত্যেকের বাড়িতেই কিন্তু এই মুড়ি ব্যবহৃত হয়ে থাকে। দুই ধরনের মেশিনের সাহায্যে এই ব্যবসা করা যেতে পারে।

এর মধ্যে একটি হলো স্টিল বডির মেশিন এবং অন্যটি হলো আয়রন বডির মেশিন। স্টিল বডির মেশিনের ক্ষেত্রে দাম কিছুটা কম পড়বে। অন্যদিকে আয়রন বডির দাম কিন্তু পড়বে তৎকালীন বাজার মূল্যের উপর। যেহেতু এই মেশিনটি মোটরের সাহায্যে চলবে তাই ইলেকট্রিসিটির প্রয়োজন হবে। তবে আলাদা করে কমার্শিয়াল লাইন নেওয়ার প্রয়োজন নেই অর্থাৎ বাড়ির ২২০ ভোল্ট ইলেকট্রিসিটিতে আপনারা কিন্তু কাজ চালাতে পারবেন।

এই মেশিন কিনে একেবারে অল্প খরচে আপনারা কিন্তু মুড়ি তৈরির ব্যবসা শুরু করতে পারেন। এটা যেমন খোলা পলিথিনের সাহায্যে আপনারা বাজারে বিক্রি করতে পারবেন ঠিক তেমনভাবেই একটু সুন্দরভাবে প্যাকেজিং করেও বাজারে বিক্রি করতে পারবেন।

তবে শুধুমাত্র মুড়ি তৈরি নয় বালিতে ভাজা যাবে এরকম ধরনের বিভিন্ন জিনিস অর্থাৎ প্রায় 10 রকমের কাছাকাছি প্রোডাক্ট এই মেশিনের সাহায্যে আপনারা বানিয়ে বাজারজাত করতে পারেন। যদি আপনাদের এই ব্যবসার আইডিয়াটি ভালো লেগে থাকে তাহলে আমাদের নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে মেশিন এবং কাঁচামাল সম্পর্কে বাকি কথা সেরে ফেলতে পারেন।

Factory Name – Royal business industries.
4th lane anandalok, bablatala, Gopalpur, Rajarhat, Kolkata
West Bengal -700136
Landmark – BSNL telephone exchange/allahabad bank.
Contact – 8697388832/9073697209

Leave a Comment