আমাদের প্রধানমন্ত্রীর নাম কি? কি নাম মুখ্যমন্ত্রীর? দারুন ভঙ্গিমায় অসাধারণ উত্তর দিয়ে নেট দুনিয়া মাতালো শিশু, ভাইরাল ভিডিও

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় উঠে আসে বিভিন্ন প্রতিভার ঝলক। বিশেষ করে এই লকডাউনে গৃহব-ন্দী থেকে অনেক প্রতিভার উন্মেষ করতে দেখেছে নেটিজেনরা। অনেককে দেখা গিয়েছে নৃত্য পরিবেশন করতে অনেককে আবার দেখা গিয়েছে গান গাইতে, আবৃত্তি করতে, এছাড়াও অনেককে দেখা গিয়েছে নানান অবিশ্বাস্য কান্ডকলাপ করতে। প্রতিদিনই সোশ্যাল মিডিয়ার পাতা থেকে উঠে আসছে নিত্যনতুন প্রতিভার নিদর্শন।

এরকমই একটা বাচ্চা ছেলের ভিডিও বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি আদতে অতি সাধারণ কিন্তু একটি বাচ্চা যেভাবে একের পর এক প্রশ্নের উত্তর দিচ্ছে তা নিঃসন্দেহে তার প্রতিভাকে বিকশিত হওয়ার বিষয়টিকে উপস্থাপিত করছে।বাচ্চারা সরল সাধারণ। শিশুর মনকে যা শেখানো হয় সেটাই শিশু মনে গেঁথে যায়। শিশুর প্রাথমিক শিক্ষা আরম্ভ হয় তার মায়ের কাছে। একজন মা তার শিশুকে প্রাথমিক নৈতিক শিক্ষার পাঠ দান করেন এবং আস্তে আস্তে মায়ের কাছেই নানান জিনিস শিখতে শুরু করে শিশু।

সোশ্যাল মিডিয়ায় উপস্থিত হওয়া একটা ভিডিওতে দেখা গিয়েছে একটি শিশু তার মায়ের প্রশ্নের উত্তর দিচ্ছে বেশ গুছিয়ে। যেমন শিশুটিকে তার মা জিজ্ঞাসা করছেন যে তার বাড়ি কোথায়! উত্তরের শিশুটি বলছে তার বাড়ি হল নবদ্বীপের ফুল বাগানে। এরপর শিশুটির মা জিজ্ঞাসা করছেন যে , তার থানার নাম কি! এর উত্তরে শিশুটি বলেছে নবদ্বীপ। এছাড়াও শিশুটি তার মায়ের প্রশ্নের উত্তরে বলেছে যে তার জেলা হল নদীয়া মহকুমা হল কৃষ্ণনগর।

রাজ্য হল পশ্চিমবঙ্গ। এছাড়াও শিশুটি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং ভারতের প্রধানমন্ত্রীর নাম অনায়াসে বলে দিয়েছে। এটুকু বয়স এই শিশুটির এই উপস্থিত বুদ্ধির তারিফ করেছেন নেটিজেনরা। সকলেই স্বীকার করছেন এই শিশুটির মধ্যে যে প্রতিভা রয়েছে তা বড় হয়ে ভালোই বিকশিত হতে চলেছে। বিশেষ করে পরপর প্রশ্নের উত্তর দেয়ার ধরন দেখে অনেকেই বলছেন যে এত অল্প বয়সে শিশুটির তাৎক্ষণিক উত্তর দেওয়ার ক্ষমতাও বেশ প্রশংসাযোগ্য। নিতান্তই সরল এই শিশুটির ভিডিওটি বেস্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button