শূন্যপদ 858, অষ্টম শ্রেণী পাস করলেই মিলছে চাকরি, বড় ঘোষণা রাজ্য সরকারের, সময় সীমিত

বর্তমানে করোনা আবহে বহু মানুষের রোজগার শিকেয় উঠেছে। বেকার যুবক যুবতীরা তাদের ভাগ্য অন্বেষণে চিন্তাগ্রস্থ হয়ে রয়েছেন। এরইমধ্যে পশ্চিমবঙ্গ সরকার দিচ্ছে চাকরির সুবর্ণ সুযোগ। জানা গিয়েছে কলকাতা পৌরনিগমের অধীনে বেশ কয়েকটি শুন্য পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। জানা গিয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যালিটি কমিশনার এর মাধ্যমে মোট 858 শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

এই আবেদন পত্র পূরণ করতে হলে নূন্যতম যোগ্যতা চাই অষ্টম শ্রেণী পাস। এই চাকরিতে মোট শূন্য পদের সংখ্যা 858 টি।এই পদ হলো- মজদুর, প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ব্যক্তিত্ব পরীক্ষা এবং ক্ষেত্রীয় পরীক্ষার মাধ্যমে। নারী এবং পুরুষ উভয়ের প্রার্থীরাই এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

এই ওদের জন্য বয়স সীমা নির্ধারণ করা হয়েছে ১ লা জানুয়ারি, ২০২০ পর্যন্ত ১৮ থেকে ৪০ বছর। তপশিলি জাতি এবং উপজাতিরা অতিরিক্ত ৫ বছর এবং ওবিসি তালিকা ভক্তরা অতিরিক্ত ৩ বছর ছাড় পাবেন। পি ডব্লিউ ডি নিয়োগের ক্ষেত্রে বয়স সীমা করা হয়েছে ৪৫ বছর পর্যন্ত।

শুধুমাত্র অনলাইনে এর জন্য আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করতে হলে নিম্নলিখিত ওয়েবসাইটটি তে যেতে হবে-
www.mscwb.org

অনলাইন আবেদনপত্রের সঙ্গে দিতে হবে ২২০ টাকা ফি হিসাবে। তপশিলি জাতি উপজাতি ওবিসি এবং পিএইচ প্রার্থীদের ক্ষেত্রে ৭০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। টাকা জমা দেয়া যাবে ডেবিট কার্ড ,ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং বা ব্যাংক চালান এর মাধ্যমে।জানা গিয়েছে এই শূন্য পদের জন্য আবেদন জানানো যাবে আগামী ৩১ শে আগস্ট এর মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button