একবার বাড়িতে চটজলদি বানিয়ে দেখুন ম্যাংগো মিল্ক কেকের এই রেসিপি! খেতে হবে দারুন টেস্টি আর লোভনীয়

নিজস্ব প্রতিবেদন: মাত্র কয়েক দিনের অপেক্ষার পরেই চলে আসবে আমের সিজন। এই সময়ে আম দিয়ে কিন্তু নানান ধরনের রেসিপি আপনারা খুব সহজেই তৈরি করতে পারেন। আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব একেবারে চটজলদি বানানো যাবে এরকম ম্যাংগো মিল্ক কেক এর রেসিপি। যদি প্রতিবেদনটি ভালো লাগে তাহলে অবশ্যই কিন্তু শেয়ার করে নিতে ভুলবেন না। পারলে একবার বাড়িতে এটা বানিয়ে আমাদেরকে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

একটা বড় সাইজের পাকা আম নিয়ে প্রথমেই খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে ফেলুন। এটাকে জারের মধ্যে নিয়ে খুব সুন্দর করে ব্লেন্ড করে নিতে হবে। এবার গ্যাসে একটা পাত্র বসিয়ে তার মধ্যে দুই কাপ লিকুইড দুধ যোগ করে দিন। যতক্ষণ পর্যন্ত না বলক আসছে দুধ টাকে ফুটিয়ে নিন। একটু বলক আসলে দুধের মধ্যে আমের পেস্ট টাকে যোগ করে ভালোভাবে নাড়াচাড়া করে ফেলুন। দেখবেন কিছুক্ষণ এভাবে নাড়াচাড়া করলেই মিশ্রণটা বেশ ঘন হয়ে গিয়েছে। এই পর্যায়ে সামান্য এলাচ গুঁড়ো দিয়ে দিন ফ্লেভার এর জন্য।

তারপর দিয়ে দিতে হবে পরিমাণ মতন চিনি। আবার ভালোভাবে মিশিয়ে নিয়ে এতে পরিমাপ বুঝে গুঁড়ো দুধ যোগ করুন। এবার যতক্ষণ পর্যন্ত না মিশ্রনটা একটু আঠালো হয়ে প্যান থেকে উঠে আসছে ততক্ষণ অব্দি কিন্তু আপনাদের এটাকে নাড়াচাড়া করে যেতে হবে।। একটা স্টিলের পাত্র বা মোল্ড নিয়ে তার মধ্যে একটু তেল ব্রাশ করে নিন।।

এর উপরে একটা বাটার পেপার বসিয়ে কিছুটা পরিমাণের ড্রাই ফ্রুট আমন্ড এবং কাজু বাদাম ছড়িয়ে দেবেন। তারপর এর মধ্যে আম আর দুধের মিশ্রণটা ভালোভাবে বসিয়ে সেট করে 30 মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। ব্যাস তারপর নির্ধারিত সময় পরে এটাকে ফ্রিজ থেকে বের করে আপনারা খুব সহজেই কিন্তু পরিবেশন করতে পারেন। সুস্বাদু এই রেসিপিটি খেতে কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Leave a Comment