অনশনে নড়েনি টনক, পাক অধিকৃত কাশ্মীরে এবার পাকিস্তানের পতাকা টেনে নামালেন সমাজকর্মী, ভাইরাল সেই দৃশ্য

বারবার পাকিস্তানের পোষা জ’ঙ্গী’দের হাতে আ’ক্রা’ন্ত হয়ে আসছে ভারতের মাটি। বিশেষ করে ভারতের ভূ-স্বর্গ বলে পরিচিত জম্মু কাশ্মীরের বুকে বিভিন্ন জ’ঙ্গি গোষ্ঠীর ব’র্বরো’চিত আ’ক্রম’ণের সাক্ষী থেকেছে গোটা দেশ। কাশ্মীরে সক্রিয় হয়ে রয়েছে জৈ’শ-ই-মহ’ম্মদ, হি’জ’বুল মু’জাহিদিন, ল’স্কর ই তৈ’বার মতো জঙ্গি সংগঠন গুলো। প্রসঙ্গত এই ল’স্কর ই তৈ’বা জ’ঙ্গি সংগঠন‌ই ভারতের মুম্বাই হা’মলা’য় যুক্ত ছিলো।

কিন্তু এবার ভারতীয় সে’নাবা’হিনী তৎপর হয়েছে এই জ’ঙ্গিদের যাতে সমূলে উৎখাত করা যায়। ইতিমধ্যেই কাশ্মীরের বুক থেকে বহু জ’ঙ্গি আগাছাকে শেষ করে দিয়েছে ভারতীয় সে’নাবাহি’নী, এবং জম্মু কাশ্মীর পু’লিশ। কাশ্মীরের বেশ কিছু জায়গাকে জ’ঙ্গি’মুক্ত ঘোষণা করেছে ভারতীয় সে’নাবা’হিনী।পাকিস্তান বারবার কাশ্মীরের দাবিতে অনড় রয়েছে। এমনকি বিভিন্ন আন্তর্জাতিক বৈঠকে কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খুলতে চেয়েছে পা’কিস্তান।

কিন্তু আদতে পা’কিস্তান পাশে পায়নি সেরকম কোনো উল্লেখযোগ্য দেশকে।পা’ক অধিকৃত কাশ্মীরের মানুষজন ক্রমশই ক্ষো’ভে ফুঁ’স’ছে পাকিস্তান সরকারের বি-রু-দ্ধে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গিয়েছে পা’ক অধিকৃত কাশ্মীরের পা’কিস্তানি পতাকা টেনে নামিয়ে দিচ্ছেন এক সমাজকর্মী। কিন্তু তার পর থেকেই পা’কিস্তান পু’লিশ ওই ব্যক্তিকে বিভিন্নভাবে হে’নস্তা করছে বলে ওই ব্যক্তি অ’ভিযো’গ করেছেন।

জানা গিয়েছে ওই ব্যক্তি হলেন একজন সমাজকর্মী এবং সাংবাদিক। তিনি কয়েক দিন ধরেই পাক অধিকৃত কাশ্মীরের ডাডিয়ালে পাকিস্তানের পতাকা করানোর দাবিতে আ’ন্দোল’ন করছিলেন কিন্তু পা’কিস্তা’ন প্রশাসন তাতে কোনো গুরুত্ব দেয়নি। অবশেষে গত শুক্রবার ওই সমাজকর্মী নিজেই গেটের মাথায় উঠে পা’কিস্তা’নি পতাকা টেনে নামিয়ে আনেন। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে ও সমাজকর্মী জানিয়েছেন তিনি ওই পা’কিস্তা’নের পতাকা সরানোর পর থেকেই তাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে এবং হেন’স্তা করছে পাকিস্তান পুলিশ।

এমনিতেই পাক অ’ধিকৃ’ত কাশ্মীরের লোকজন অভিযোগ করে আসছে তাদের ওপর সবসময়ই পাকিস্তান সরকার অ’ত্যাচা’র চালিয়ে আসছে। জোর করে তাদের এলাকা দখল করে অ’ত্যাচা’র চালাচ্ছে পাক সেনা। প্রসঙ্গত কয়েকদিন আগে মুজাফফরাবাদ এ ইমরান খান উপস্থিত হলে সেখানকার মানুষ তাকে ঘিরে অত্য’ন্ত বিক্ষো’ভ প্রদর্শন করেছে।যিনি পা’ক অধিকৃত কাশ্মীরের ডাডিয়ালে পা’কি’স্তানি পতাকা টেনে নামিয়েছেন তাঁর নাম হল তনবীর আহমেদ। তিনি বর্তমানে নিরা’পত্তা’র অভাব বোধ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button