আজ মা কালীর কৌশিকী অমাবস্যা, আজ বেশ কিছু নিয়ম না মেনে চললে হতে পারে আপনার বিশেষ ক্ষতি!

আজ কৌশিকী অমাবস্যা। এই দিনটিতে হাজার হাজার ভক্তদের ভিড় হয় তারাপীঠের মন্দিরে। এমনকি কোনো কোনো বছর সেই সংখ্যাটা প্রায় দু লক্ষ ছাড়িয়ে যায়। পুণ্য লাভের উদ্দেশ্যে এই দিন হাজার হাজার মানুষ যজ্ঞ করেন তারাপীঠের মহাশ্মশানে। আজ মঙ্গলবার সকাল ৯ বেজে ৪৬ মিনিট থেকে বুধবার সকাল ৮:২২ মিনিট পর্যন্ত অমাবস্যা তিথি থাকবে।এই দিনে সাধক বামাক্ষ্যাপা মায়ের দর্শন পেয়েছিলেন তারাপীঠ মহাশ্মশান।

তাই ভক্তদের কাছে এই দিনটির গুরুত্ব অপরিসীম। এই দিনে তন্ত্র মতে সাধনা করলে দারুন ফল পাওয়া যায় সমস্যাজর্জরিত জীবনে। জীবনের সমস্ত বাধা বি-প-ত্তি দূর হয়ে আলোয় উদ্ভাসিত হয় জীবন । আজকের দিনে মন থেকে মায়ের আরাধনা করলে সমস্ত বি-প-দ দূরে সরে যায়।কথিত আছে কৌশিকী রূপে অসুর শুম্ভ নিশুম্ভ কে বদ করেছিলেন তারা মা। আজকের এই পুণ্য লগ্নে অশুভ শক্তির হাত থেকে নিস্তার পাওয়ার জন্য নিম্নলিখিত নিয়ম গু-লি মেনে চলতে পারেন-

আজকের দিনেও ভুলেও আমিষ খাবেন না এর ফলে শরীরে নেগেটিভ এনার্জি অশুভ প্রভাব ফেলবে।আজকের কৌশিকী অমাবস্যার রাতে বাড়ি থেকে বেশি দূরের যাত্রা না করাই ভালো কারণ তন্ত্র সাধনার দরুন সমস্ত পজিটিভ নেগেটিভ এনার্জি মিলিয়ে তা যাত্রায় দুর্ঘ-টনার কালোছায়া ফেলতে পারে।আজকের দিনে গর্ভ-বতী মহিলাদের বাড়ি থেকে না বের হয় সমীচীন আর যদি একান্তই বেরোতে হয় তাহলে সাথে তুলসী পাতা নিয়ে বেরোতে হবে।

কিন্তু আজকের দিন তুলসী পাতা তুলতে নেই। তাই অমাবস্যার আগের দিন থেকে তুলসী পাতা তুলে রেখে দিতে হয়। মা তারার চরণতলে লাল রক্ত জবা এবং সিঁদুর নিবেদন করলে যে কোন অশুভ শক্তির হাত থেকে রেহাই পাওয়া যায়।আজকের দিনে বাড়ির সদর দরজার সামনে দুটি তিলের তেলের প্রদীপ জ্বালিয়ে রাখলে যে কোন তন্ত্রের প্রভাব জীবনে সমস্যার সৃষ্টি করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button