সামান্য ভুলের জন্য গুনতে হলো হাজার হাজার টাকার মাশুল

জীবনে চলার পথে এমন অনেক ভুল হয়ে যায় মানুষের দাঁড়ায় যার দরুন আ’ফ’শোষ করা ছাড়া আর কোনো উপায় থাকে না মানুষের কাছে। একটু অ’সা’ব’ধানতা’বশত কাজ অনেক বড় ক্ষ’তি করে দিতে পারে জীবনে। এরকম ঘ’ট’নার বহু নিদর্শন ছড়িয়ে রয়েছে আমাদের আশেপাশে। সোশ্যাল মিডিয়ায় ভা’ই’রাল হওয়া একটি ভিডিওতে ঠিক এরকমই একটি ঘ’ট’নার দেখা মিলেছে।

একটা ছোট্ট কাঠের টুকরো বাঁ’চি’য়ে দিতে পারতো হাজার হাজার টাকা কিন্তু অবিবেচনাপ্রসূত সিদ্ধান্তের ফলে হাজার হাজার টাকা ক্ষ’তি হয়ে গেল। চেন্নাই বিশ্ব নামক এক টুইটার হ্যান্ডেলে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে একটি পেট্রোল পাম্পের ট্যাঙ্কারে পেট্রোল অথবা ডিজেল করা হচ্ছিল। কিন্তু ওই ট্যাঙ্কারটিকে নিউট্রাল গিয়ারে রাখা হলেও কোন স্টপার ব্যবহার করা হয়নি ট্যাঙ্কারের চাকায়।

যার দরুন হ’ঠা’ৎ করেই সেটি আস্তে আস্তে সামনের দিকে গড়িয়ে যেতে থাকে। ট্যাঙ্কার এবং রিজার্ভার এর মধ্যে লাগানো পাইপ টি খু’লে গিয়ে জ্বা’লা’নি গড়িয়ে পড়ে রাস্তায়। গাড়ির ড্রাইভার দৌড়ে গিয়ে গাড়িটিকে কোনোমতে দাঁড় করিয়ে ট্যাঙ্কারের জ্বা-লা-নি ভরার লাইনটি বন্ধ করতে ছু’টে আসেন কিন্তু তারই মধ্যে আবার গাড়িটি গড়াতে শুরু করে এবং সেটি সামনের রাস্তায় পৌঁছে যায়।

এরপর অনেক চেষ্টায় গাড়িটি দাঁড় করাতে স’ক্ষ’ম হয় ওই ড্রাইভার কিন্তু তার মধ্যে হাজার হাজার টাকার জ্বা-লা-নি রাস্তায় গড়িয়ে যায়। চাকায় সামান্য একটা স্টপার ব্যবহার করলেই এই বহু টাকার ক্ষ’তি এ’ড়া’নো যেতে পারত। ভিডিওটি দেখে বেশ আ’ফ’শোষ করেছেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button