এই শ্রাবণ মাসে শুরু হচ্ছে শনিদেবের সাড়েসাতি, প্রভাব পড়বে চার রাশিতে

হিন্দু ধর্মের অন্যতম দেবতা হলেন ভগবান শনি দেব। এই দেবতা যখন কোনো মানুষের উপর তুষ্ট হন তখন সেই মানুষের জীবনে আসে সুখ এবং সমৃদ্ধির ছোঁয়া। কিন্তু যখন কোনো মানুষের উপর শনিদেব অসন্তুষ্ট হন তখন সেই মানুষটির জীবনে বি-প-দে নানান ঘনঘটা ঘনিয়ে আসতে থাকে। শনির সাড়েসাতি কথাটি শুনলেই আপামর বাঙালির আ-ত-ঙ্কের আবহের সৃষ্টি হয়। এই পর্যায়ের যথেষ্ট গুরুত্ব রয়েছে জ্যোতিষ শাস্ত্রে।

শনির সাড়েসাতি বলতে বোঝানো হয় গ্রহরাজ শনিদেব প্রতিটি রাশিতে সাড়ে সাত বছর ধরে অবস্থান করেন। প্রতিটি মানুষের কাছেই সাড়ে সাত বছর খুবই গুরুত্বপূর্ণ কারণ এই পর্যায়ে কিছু মানুষ যেমন উন্নতির চরম শিখরে আসীন হন তেমনি কিছু মানুষ মুহুর্তের মধ্যে পথে বসে যান। শ্রাবণ মাস থেকে কিছু রাশির উপরে গ্রহরাজ শনি দেবের অবস্থান লক্ষিত হবে। জ্যোতিষীরা বলেন এই শনির সাড়ে সাত বছর মানুষকে পৃথিবীর বাস্তবটাকে চিনতে শেখায়।

বহু রাত সোনিয়ো এই সাড়েসাতি দশার মাধ্যমে একজন মানুষকে কঠোর পরিশ্রমী রূপে গড়ে তোলেন বলে অনেকে মনে করেন। যখন শনির সাড়েসাতি শেষ হয় তখন তাকে প্রয়োজনীয় জিনিস নাকি দিয়ে তবেই এই সাড়েসাতি যোগ শেষ করেন শনিদেব বলে মনে করেন জ্যোতিষীরা। একবার চেক করে দেখে নিন কোন কোন রাশির উপর শনির সাড়েসাতি প্রভাব চলবে-

মিথুন- এই রাশির অধিপতি হলেন বুধ। জন্ম ছকে এই রাশিতে সপ্তম ঘরের অধিপতি হলেন শনি। কিন্তু জানা গিয়েছে শ্রাবণ মাসে শনি অষ্টম ঘরে বিরাজ করবেন। যার ফলে সম্পন্ন কাজ ও মুহূর্তের মধ্যে বানচাল হয়ে যেতে পারে। পরিশ্রমের সঠিক সম্মান নাও মিলতে পারে।

ধনু- এই রাশির অধিপতি হল বৃহস্পতি। যদিও ধনু রাশির সাড়ে সাতি যোগ এক বছর আগে থেকেই শুরু হয়েছিল। এবার শ্রাবণ মাসে এই যুগের দ্বিতীয় ভাগ শুরু হবে। জানা গিয়েছে এর ফলে অর্থ ভাগ্য ঠিকঠাক থাকলেও স্বাস্থ্য নিয়ে সমস্যায় পড়তে চলেছেন এই রাশির জাতক-জাতিকা গণ।

মকর- এই রাশির অধিপতি হলেন গ্রহরাজ শনি দেব। এই রাশির জন্ম ছক অনুযায়ী শনিদেব হলেন সপ্তম ঘরের অধিপতি। কিন্তু এই শ্রাবণ মাসে শনিদেব বিরাজ করবেন অষ্টম ঘরে। এর ফলে পারিবারিক অশান্তি বৃদ্ধি পাবে, অর্থের সমস্যা বৃদ্ধি পাবে এবং স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button