‘ওরাই আগামীর দূত’ বসিরহাটের প্রতিটা স্কুলে স্কুলে ওয়াটার জেনারেটর বসিয়ে দিলেন সাংসদ নুসরত!

টলিউডের বিখ্যাত অভিনেত্রী তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তিনি বরাবরই প্রায়শ‌ই তাঁর এলাকা পরিদর্শনে যান। স্বাধীনতা দিবসের দিন বসিরহাট জেলা হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন নুসরত। করোনার ভয়াবহ পরিস্থিতিতে সাংসদ হিসাবে নিজের কর্তব্য যথাযথ পালন করে গিয়েছেন অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান।

স্বাধীনতা দিবসের দিন বসিরহাটে একাধিক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কল্যাণার্থে বিশুদ্ধ পানীয় জলের জন্য আধুনিক প্রযুক্তি বিশিষ্ট বিশেষ ধরনের ওয়াটার জেনারেটর বসানোর উদ্যোগ নিয়েছেন নুসরত। প্রথম থেকেই বসিরহাটের পড়ুয়াদের নিয়ে চিন্তিত ছিলেন নুসরত। বসিরহাটে উন্নত মানের পঠন-পাঠনের নিরিখে কেন্দ্রীয় বিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানিয়েছিলেন নুসরত। নিজস্ব সংসদীয় তহবিল থেকে বসিরহাট কেন্দ্রের একাধিক প্রাথমিক বিদ্যালয়ে এই সুজলা প্রকল্পের সূচনা করেছেন নুসরত।

জানা গিয়েছে অত্যাধুনিক প্রযুক্তি বিশিষ্ট এই বিশেষ ওয়াটার জেনারেটর বাতাস থেকে আদ্রতা টেনে নিয়ে জলকণা গুলিকে জমা রেখে বিশুদ্ধ পানীয় জল উৎপাদন করতে সক্ষম। তার এই প্রকল্পের দরুন সমগ্র বসিরহাটের মানুষজন তাকে অভিবাদন জানিয়েছেন। নুসরাত জানিয়েছেন তিনি ভবিষ্যতে বসিরহাট মানুষের কল্যাণের জন্য আরো নিত্যনতুন প্রকল্পের সূচনা করবেন। স্বাধীনতা দিবসের দিনে বসিরহাট জেলা হাসপাতাল পরিদর্শন করতে গিয়ে সেখানে পড়না ওয়ার্ড খোলার ঘোষণা করেন নুসরাত।

তিনি বলেছেন, “ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের দূত। বসিরহাট একটি সীমান্ত এলাকা। এখানে কেউ কেন্দ্রীয় বিদ্যালয় নেই। কেন্দ্রীয় বাহিনীর বহু বর্তমান এবং প্রাক্তন কর্মচারীদের বসবাস বসিরহাটে। তাদের সন্তানদের জন্য বসিরহাটে কোন স্কুল নেই। তাই এই এলাকায় কেন্দ্রীয় বিদ্যালয় থাকলে এই সমস্যার সুরাহা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button