বসার বেঞ্চের নীচে লুকিয়ে রয়েছে মস্ত বড় কুমির, গ’লায় ফাঁ-স দিয়ে বার করা হলো তাকে, তারপর? ভাইরাল ভিডিও

নানান বৈচিত্রের সমাহারে সৃষ্টি হয়েছে এই প্রকৃতি। সৃষ্টিকর্তা দুই হাতে ঢেলে সাজিয়েছেন প্রকৃতিকে। জীবজগতের বৈচিত্রের এক অফুরন্ত সম্ভার রয়েছে পৃথিবীর বুকে। বর্তমানে নেটদুনিয়ার দৌলতে জীবজগতের সমস্ত কিছু আমাদের চোখের সামনে উপস্থিত হচ্ছে। মোবাইল থেকে শুরু করে কম্পিউটার, টিভি সবেতেই আমরা প্রতিনিয়ত লক্ষ্য করতে পারছি জীবজগতের নানান বি’স্ময়’কর ঝলক।

এছাড়াও বিভিন্ন প্রাণীবিষয়ক চ্যানেল গুলি বা বিজ্ঞানভিত্তিক চ্যানেলগুলি প্রতিনিয়ত জানান দিচ্ছে আমাদের অনেক কিছু অজানা, অদেখা বিষয় গু-লির। রু-ক্ষ মরুভূমি থেকে শুরু করে গভীর মহাসাগর, দূ’র্ভেদ্য জঙ্গল সবকিছুই আমাদের হাতের না’গালে চলে এসেছে। অনেক কিছুই আমরা জানতে শিখতে পারছি জীবজগৎ সম্পর্কে। জ্ঞানের ভান্ডার আমাদের বৃ’দ্ধি হচ্ছে। কিন্তু অনেক সময় এমন ঘটনার‌ও সা’ক্ষী হ‌ই আমরা যাতে গায়ে কাঁ’টা দিয়ে ওঠে আমাদের।

এবার এ রকমই একটি ঘ’ট’না ঘটেছে দেশের অন্যতম একটি রাজ্যে। বৃষ্টির জলে দেশের ওই রাজ্যে বন্যা পরি’স্থিতি’র সৃষ্টি হয়েছে যার ফলে বিভিন্ন এলাকা জলমগ্ন হয়েছে। আ’ত’ঙ্কের একটি ঘ’ট’না এটাই ঘ’টে’ছে যে লোকালয়ে দেখা মিলেছে একটি পাঁচ ফুট লম্বা কু’মি’রের। জানা গিয়েছে, রাস্তার পাশে একটি বেঞ্চের নিচে আ’ত্ম’গোপ’ন করেছিলো ওই কু’মি’র টি। ওই বেঞ্চে স্থানীয় মানুষরা প্রা’য়’শই বসেন এবং বিশ্রাম নেন।

কু’মি’রটিকে দেখেই স্থানীয় মানুষজন অত্যন্ত আতঙ্কিত হয়ে পড়েন। সাথে সাথেই তারা খবর দেয় বনদপ্তরে। তারপরই জিএসপিসিএ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন ঘ’ট’নাস্থলে পৌঁছে 5 ফুট লম্বা কু’মি’রটিকে উদ্ধার করেন। একটি ভিডিও দেখা গিয়েছে আকারে ছোট হলেও কু’মি’র’টিকে ধরতে যথেষ্ট বে’গ পেতে হয়েছে স্বেচ্ছাসেবকদের। দড়ি, খুঁটি, এবং বস্তার সাহায্যে ওই কমিটিকে অ’ব’শেষে ধ’র’তে সম’র্থ হন স্বেচ্ছাসেবকরা। এই চা’ঞ্চ’ল্য’কর ঘ’ট’নাটি ঘ’টে’ছে গুজরাটের ভদোদরার একটি অঞ্চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button