দুহাতে ও মুখে একসঙ্গে তিন তিনটি ধুনুচি নিয়ে দারুণ ভঙ্গিতে নেচে সকলকে মুগ্ধ করলেন যুবতী! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- “ঢাকের তালে কোমর দোলে খুশিতে নাচে মন” এই লাইনটি বাঙালির ভীষণ প্রিয়। কারণ এই লাইন এর সঙ্গে বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজার সম্পর্কে জড়িয়ে থাকে। তবে ঢাকের তালে সাথে সাথে ধুনুচি নাচ হয়ে থাকে। গ্রাম গঞ্জ এ বা শহর অঞ্চলে বিভিন্ন মণ্ডপে ধুনুচি নাচ আমরা দেখে থাকি।

প্রাথমিক দৃষ্টিতে খুব সহজ মনে হলেও আদতে কিন্তু নয়। কোথাও কোথাও আবার এই ধুনুচি নাচের প্রতিযোগিতা ও হয়ে থাকে। তবে ধুনুচি নাচ করতে গেলে যথেষ্ট সর্তকতা অবলম্বন করতে হয়। কারণ উজ্জ্বল অবস্থায় মাটির পাত্রটিকে হাতে নিয়ে তার সাথে ছন্দে নাচ করা মোটেও মুখের কথা নয়। তবে বাঙালির প্রচলন  বলে কথা থেমে থাকে না কিছুই।

তাই থেমে থাকে না এই ধুনুচি নাচ ও। এই নাচের প্রতিযোগিতা অংশগ্রহণ করেন সকল বয়সী ছেলেমেয়েরা তার সাথে সাথে অংশগ্রহণ করেন বাড়ির মায়েরাও। উপরের এতগুলো কথা এই কারণে বললাম কারণ সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক মহিলাকে ধুনুচি নাচ করতে অসম্ভব দক্ষতার সাহায্যে।

ঐ মহিলাটি ঢাকের তালে সাথে ধুনুচি নাচ করেছেন । মুহূর্তের মধ্যে তার ভিউস সংখ্যা ছাড়িয়েছে ইতিমধ্যে ৩.৭ মিলিয়ন। লাল পাড় সাদা শাড়ি পড়ে ধুনুচি নাচ করা অবস্থায় ওই মহিলাটি রীতিমতো প্রচন্ড সতর্ক বার্তার সাহায্যে সম্পন্ন করেছেন। এবং তার পাশে ভিডিওর একদম শেষ মুহূর্তে আমরা দেখতে পাবো যে হঠাৎই তিনি একটি ধুনুচি মুখের মধ্যে আটকে নেন এবং আরো দুটো ধুনুচি ছিল হাতে।

এমতাবস্থায় তিনটে ধুনুচি কে কে একই সাথে নিয়ে নাচ করা মোটেও সহজ ব্যাপার নয়। তবে সাহসিকতা সাহায্যে ওই মহিলা এমনটাই করেছে। ধুনুচি নাচের ভিডিওটি কিরে রীতিমতো প্রশংসা এসেছে প্রচুর কমেন্ট সেকশনে বেড়েছে শুভেচ্ছা বার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button