করোনা আবহেই শুরু হতে পারে পরীক্ষা, পরীক্ষা হলে মানতে হবে বিশেষ এই কয়েকটি নিয়ম, বিশেষ গাইডলাইন প্রকাশ কেন্দ্রের!

দেশে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে কোরোনা আক্রান্তের সংখ্যা।দেশে কোরোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৪৪ লক্ষ ৬৫ হাজার ৮৬৪ জন।প্রতিদিন নতুন নতুন করে মানুষ সংক্রমিত হচ্ছে।একদিনে প্রায় এক লক্ষ মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছে।এর মধ্যেই কিভাবে পরীক্ষা হবে এই নিয়ে চিন্তায় সকলে।

সামনেই রয়েছে কেন্দ্রীয় সকলের বিশেষ গুরুত্বপূর্ণ কতগুলো পরীক্ষা।তার আগেই বিশেষ গাইডলাইন প্রকাশ করলো কেন্দ্র।বৃহস্পতিবার কেন্দ্র জানিয়েছে পরীক্ষা হলে কোরোনা সতর্কতা জারি রাখতে হবে আর পালন করতে হবে কিছু নিয়ম।প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে সাধারনত প্রচুর ছাত্র-ছাত্রী উপস্থিত হয়।তার সাথে থাকেন প্রচুর শিক্ষক শিক্ষিকা।

ছাত্র ছাত্রীদের সাথে আসেন প্রচুর অভিভাবক।এই এতো সংখ্যক মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।প্রত্যেককে পড়তে হবে মাস্ক।প্রত্যেকটি শিক্ষার্থীকে ছয় ফুট দূরত্ব রেখে পরীক্ষা দিতে হবে।প্রত্যেককে পড়তে হবে মাস্ক।পরীক্ষা শুরুর আগে সকলকে স্যনেটাইজার দিয়ে হাত ধুতে হবে।শিক্ষক শিক্ষিকাকে‌ও মাস্ক পড়তে হবে আর স্যনেটাইজার দিয়ে হাত ধুতে হবে।

কোনো পরীক্ষার্থী,শিক্ষক শিক্ষিকা বা কেউ কনটেনমেন্ট জোন থেকে আসলে তাকে কোনোভাবেই ঢুকতে দেওয়া হবে না হলে।ব্যাগ,মোবাইল কোনো কিছু নিয়েই ঢুকতে দেওয়া হবে না শিক্ষার্থীদের।যেহেতু পরীক্ষা নেওয়াটা দরকার এই পরিস্থিতিতে।পরীক্ষা ফেলে রাখা যাবে না। তাই এইসব নিয়ম মেনেই পরীক্ষা হবে বলে জানিয়েছে কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button