দাম ২০ হাজারেরও কম, বাজারে আসলো সবচেয়ে সস্তার স্কুটার, কোথায় কোথায় মিলবে?

বর্তমানে বাড়তে থাকা পরিবেশ দূষণের কথা চিন্তা করে অটোমোবাইল ইন্ডাস্ট্রি ব্যাটারি চালিত যানবাহনের ওপর বেশি গুরুত্ব আরোপ করছে। যার জন্য চার চাকা থেকে শুরু করে দুই চাকা যানবাহন গুলিকে ব্যাটারির মাধ্যমে চালানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে। বেশ কিছু কোম্পানি বিশেষ করে ব্যাটারিচালিত মোটরবাইক এবং স্কুটি নিয়ে হাজির হয়েছে। এগুলোর দামও মধ্যবিত্তের বেশ নাগালের মধ্যেই।

এমনিতেই 2020 তে বিশ্বব্যাপী করোনার ভয়া-বহ প্র-কো-পে-র দরুন বিশ্ব অর্থনীতিতে এক অচলাবস্থার সৃষ্টি হয়েছে। মানুষের এখন আর্থিক অবস্থা অনেকটাই তলানিতে নেমেছে। এই নিরিখে ভারতের এক নতুন সংস্থা অবিশ্বাস্য কম দামে একটি বৈদ্যুতিক স্কুটার নিয়ে আসতে চলেছে। দামের দিক থেকে যেমনি সস্তা তেমনি এই স্কুটি বেশ ভরসার যোগ্য হয়ে উঠতে চলেছে। এই স্কুটারের ব্যাটারীতে ছয়টি পাইপ সহ 250 ওয়াটের একটি মোটর লাগানো রয়েছে।

এই স্কুটার এর সর্বোচ্চ গতিবেগ হবে 25 কিলোমিটার প্রতি ঘন্টা। একবার ফুল চার্জ করার পরেই স্কুটার 60 কিলোমিটার চলতে পারবে এবং ব্যাটারি ফুল চার্জ করতে সময় লাগবে ছয় থেকে আট ঘণ্টা পর্যন্ত। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এই বৈদ্যুতিক স্কুটি চালানোর জন্য কোন ড্রাইভিং লাইসেন্সের দরকার পড়বে না। এই স্কুটারটির সঙ্গে কোম্পানি একটি হেলমেট বিনামূল্যে দিচ্ছে। এই স্কুটার টি তৈরি করেছে বিখ্যাত সংস্থা ডেটেল।

জানা গিয়েছে এই স্কুটারের নাম রাখা হয়েছে ডেটেল ইজি। মধ্যবিত্তের নাগালের মধ্যেই স্কুটারের দাম নির্ধারণ করা হয়েছে। এই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে গ্রাহকরা স্কুটি কিনতে পারবেন। এই স্কুটারটির মূল্য পড়বে মাত্র 19 হাজার 999 টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button