বড় সুখবর,ফের আজ আবারও বড় দাম কমল সোনার, সোনা কিনতে হলে এই সপ্তাহেই কিনুন

সোনা – রুপো – এই দুটি ধাতুর নাম শুনলেই আমাদের চোখে ভেসে ওঠে শুধুমাত্র অলংকারের প্রতিচ্ছবি। আমরা প্রতিনিয়ত খবরের কাগজ থেকে শুরু করে নিউজ চ্যানেল এবং টিভির বিজ্ঞাপন সবেতেই সোনা রুপোর গয়না বা এমনি পাকা সোনার কথা প্রায়শই দেখে থাকি। তবে এই সোনা রুপো যে শুধুমাত্র গয়না তৈরির কাজে লাগে তাই নয়। একটা বিরাট প্রভাব আছে অর্থনৈতিক ক্ষেত্রে।

এমনকি উন্নত বা উন্নয়নশীল দেশগুলো তাদের অর্থভান্ডারে সোনা রিজার্ভ করে রাখে। সোনা রুপোর দামের তারতম্যের সাথে অনেকসময়ই শেয়ার মার্কেটের সেনসে-ক্সের সূচকও ওঠানামা করতে থাকে। সাধারণ মানুষ অবশ্যই সোনা রুপোকে একটা উল্লেখযোগ্য অ্যাসেট- এর মধ্যে ধরে। অনেকেই তাদের সেভিংস’এর জন্য যথেষ্ট পরিমাণে সোনা রুপো মজুত করে রাখে।

10 দিনের মধ্যে পাঁচবার দাম কমলো সোনার। জানা গিয়েছে রাশিয়ার করণা ভ্যাকসিন এর প্রভাব এর দরুন সোনার দাম কমতে শুরু করেছে বিশ্ববাজারে আজ ফের কলকাতায় দাম কমেছে সোনার। যার ফলে করোনার এই ভয়া-বহ আ-ব-হে-র মধ্যে কিছুটা স্বস্তিতে ব্যবসায়ীরাও। জানা গিয়েছে করোনার প্রভাব এ দেশ তথা আন্তর্জাতিক বাজারে সোনার উপর বিনিয়োগ করেছিলেন সাধারণ মানুষ থেকে মধ্যবিত্তরা এবং ব্যবসায়ীরাও।

বিশ্বজুড়ে দাম বেড়ে যায় সোনার। তারপরেই 11 ই আগস্ট রাশিয়া করণা ভ্যাকসিন আবিষ্কার করার পরেই সোনায় বিনিয়োগের পরিমাণ কমতে থাকে যার দরুন দাম কমে যায় সোনার। একবার তাহলে দেখে নিন আজকের কলকাতা বাজারে সোনার দর কি রয়েছে-

২২ ক্যারেট খাঁটি সোনার দাম- আজকে ২২ ক্যারেট খাঁটি সোনার ১ গ্রামের দাম হল ৫,২৫৩ টাকা , ৮ গ্রামের দাম ৪২,০২৪, টাকা, ১০ গ্রামের দাম ৫২,৫৩০ টাকা, এবং ১০০ গ্রামের দাম ৫,২৫,৩০০ টাকা।

২৪ ক্যারেট খাঁটি সোনার দাম:- আজকে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫,৫২৫ টাকা, ৮ গ্রামের দাম ৪৪,২০০ টাকা, ১০ গ্রামের দাম ৫৫,২৫০ টাকা, এবং ১০০ গ্রামের দাম হল ৫,৫২,৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button