কলেজ থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে মিললো 25 বছর বয়সী মেডিক্যাল ছাত্রীর মৃ’তদেহ, তদন্তে পুলিশ

বারবার সোশ্যাল মিডিয়ায় অপরাধমূলক কাজ কর্মের লাগাতার নিদর্শন দেখা যাচ্ছে। বিশেষ করে ভারতের উত্তর প্রদেশ থেকে কয়েকদিন ধরেই এমন ঘটনার নিদর্শন দেখা যাচ্ছে যাতে উত্তর প্রদেশের নারী সুরক্ষা ব্যবস্থার উপরে প্রশ্ন চিহ্ন উঠেছে। যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্রদেশের বুকে পরপর ঘটে চলেছে এ রকমই জঘন্য ঘটনা। বিগত কয়েক দিন ধরেই পরপর ধ-র্ষ-ণে-র ঘটনা ঘটছে যোগী শাসিত উত্তরপ্রদেশে।

লক্ষিমপুর, গোরক্ষপুর, হাপুর প্রভৃতি এলাকায় পরপর এরকমই কিছু ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে উত্তরপ্রদেশে নারী সুরক্ষা ব্যবস্থা একদমই নড়বড়ে। এর প্রতিবাদে সরব হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। গত পরশুদিন উত্তরপ্রদেশের ভাদোহি থেকে এক তরুণী নিখোঁজ হয়ে গিয়েছিল। তারপরেই ওই তরুণীর মুখ এবং শরীরের উর্ধাংশ ঝ-ল-সা-নো অবস্থায় তার মৃ-তদেহ উদ্ধার হয়। এই বর্বর হ-ত্যা কান্ড দেখে স্তম্ভিত হয়ে যায় সারা ভারত।

এক দু-ষ্কৃ-তী হাপুরে 6 বছরের এক শিশুকে অপ-হ-র-ণ করে ধ-র্ষ-ণ করে তাকে হ-ত্যা করে। এছাড়া লখিমপুরে 13 বছরের একটি মেয়েকে আখের ক্ষেতে ধ-র্ষ-ণ করে তার চোখ এবং জীব খুলে নেয় এক নর পি-শা-চ। এই ঘটনা গু-লিতে স্তম্ভিত হয়ে গিয়েছে দেশবাসী।এবার আরেকটি বর্ব-রোচিত ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রায়। বুধবার দিন সকালে এক মেডিকেল ছাত্রীর মৃ-তদেহ উদ্ধার হয়েছে।

পুলিশ জানিয়েছে 25 বছর বয়সী ওই ছাত্রীর মৃ-তদেহ কলেজ থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরেই পড়েছিল। ওই ছাত্রী এবং মাথায় আ-ঘা-তে-র চিহ্ন দেখা গিয়েছে যা থেকে অনুমান করা হচ্ছে আততায়ীর সাথে ওই তরুণী মৃ-ত্যুর আগে বেশ ধস্তা-ধস্তি করেছিলেন। মৃ-তদেহটি ম-য়-নাত-দ-ন্তে-র উদ্দেশ্যে পাঠানো হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পরিস্থিতি সম্বন্ধে ত-দ-ন্ত করছে পুলিশ। এই ঘটনায় এক চিকিৎসক কে গ্রে-প্তা-র করেছে পুলিশ।

আগ্রার পুলিশপ্রধান বাবলু কুমার সংবাদমাধ্যমকে বলেছেন, “এই ঘটনায় জালাউনের এক চিকিৎসক কে গ্রে-প্তা-র করেছে পুলিশ। ওই চিকিৎসক নাকি তরুণীকে হয়রানি করছিলেন এবং হুমকি দিয়েছিলেন।” এই ঘটনায় সারা দেশ জুড়ে চা-ঞ্চ-ল্য ছড়িয়েছে। পরপর নারী নি-র্যা-ত-ন, হ-ত্যা, ধ-র্ষ-ণে-র ঘটনায় যোগী রাজ্যের প্রশাসনিক মান সম্পর্কে প্রশ্ন চিহ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button