মাত্র ২ হাজার টাকায় শুরু করুন পৃথিবীর সবথেকে সোজা এই ব্যবসা, কম সময়ের মধ্যেই লাভ হবে ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন: আপনাদের মধ্যে অনেকেই হয়তো বর্তমান সময়ের দাঁড়িয়ে নিজস্ব একটা ভালো ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন। তবে শুধুমাত্র চিন্তা করলেই তো হলো না আপনাকে সঠিকভাবে বা সঠিক পদ্ধতি অনুসরণ করে সেই ব্যবসাটা ধরে এগোতেও হবে। আজ একটা দারুন বিজনেস আইডিয়া আপনাদের সঙ্গে তাই শেয়ার করতে চলেছি আমরা।

খুবই পরিচিত ব্যবসা হলেও আপনারা কিন্তু চার রকম ভাবে ইনভেস্ট করে কি করে এটাকে শুরু করতে পারেন তা আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করে দেবো। যারা সম্প্রতি ব্যবসা শুরু করার কথা ভাবনা চিন্তা করছেন একবার এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নেব ধূপকাঠি তৈরীর ব্যবসার কথা। ধুপকাঠি তৈরীর ব্যবসা আপনারা চার রকম ভাবে ইনভেস্ট করে শুরু করতে পারেন। প্রথমত আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে কম দামে ধুপকাঠি কিনে সেগুলোকে দোকানে দোকানে সাপ্লাই দিয়ে অথবা বিক্রি করে নিজেদের জায়গা থেকে উপার্জন করতে পারেন।

দ্বিতীয়ত, আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে কিভাবে হাতে ধূপকাঠি বানানো সম্ভব সেটার একটা ট্রেনিং নিয়ে কাজ শুরু করতে পারেন। তৃতীয়তঃ আপনারা ম্যানুয়াল মেশিন কিনে কাজ শুরু করতে পারেন এবং সবশেষে বলবো অটোমেটিক মেশিন এর কাজের কথা। মোটামুটি প্রথম দুই পদ্ধতিতে কিভাবে ইনভেস্ট করে ব্যবসা শুরু করতে হবে তা নিশ্চয়ই আপনারা ইতিমধ্যে বুঝে গিয়েছেন। যাদের পুঁজি একটু কম তারা প্রাথমিক অবস্থায় এই দুই পদ্ধতির সাহায্যে ব্যবসা করতে পারেন।।

অন্যদিকে যাদের পুঁজি একটু বেশি তারা কিন্তু একটু ইনভেস্ট করে ম্যানুয়াল অথবা অটোমেটিক মেশিনের সাহায্যে ধূপকাঠি তৈরির ব্যবসার কাজে হাত লাগাতে পারেন।। ম্যানুয়াল মেশিনের ক্ষেত্রে আপনারা প্রোডাকশন কিছুটা কম পাবেন অটোমেটিক মেশিন এর ক্ষেত্রে সেই প্রোডাকশন হয়ে যাবে অনেকটাই বেশি। পাশাপাশি ম্যানুয়াল মেশিন কিন্তু ইলেকট্রিসিটি ছাড়াও চলবে ম্যানপাওয়ার এর উপর নির্ভর করে। তবে অটোমেটিক মেশিনের ক্ষেত্রে কিন্তু আপনাদের ইলেক্ট্রিসিটির প্রয়োজন হবে।

কিভাবে মেশিন অপারেট করা হবে অথবা কিভাবে কাঁচা মাল কিনে আপনারা ব্যবসার কাজ শুরু করবেন সেটা জানতে হলে আমাদের প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি দেখে নিতে পারেন। সেখানেই সমস্ত কিছু বিস্তারিত আলোচনা করা রয়েছে। যেকোনো এই চারটি পদ্ধতির মাধ্যমে যদি আপনারা ইনভেস্ট করে ধূপকাঠির ব্যবসা শুরু করতে চান সে ক্ষেত্রে নিচের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন।।

Sonarpur Super Art
Prop – Mr.Alokesh Roy
Khirish tala, Sonarpur.
Kolkata – 700150
Contact – 9002886369/8335815276.

Leave a Comment