অল্প পুঁজিতে কোন ঝামেলা ছাড়াই শুরু করুন এই ব্যবসা,কয়েকদিনের মধ্যেই হবে ডবল লাভ

নিজস্ব প্রতিবেদন: আজকালকার যুগে কিন্তু বেশিরভাগ মানুষ নিজেদের একটা ব্যবসা শুরু করার কথাই সবার আগে ভাবনা চিন্তা করছেন। যেহেতু চাকরির বাজার আর আগের মতন ততটা ভালো নয়, তাই সাধারণ মানুষের কাছে আর কোন বিকল্প উপায় নেই। তবে অনেক ক্ষেত্রেই ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে লাভবান হওয়া যাবে সেটা সম্পর্কে সাধারণ মানুষের কাছে কোন স্পষ্ট ধারণা নেই।

বিশেষ করে যদি আপনি নতুন ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটা আপনার পড়ার প্রয়োজন রয়েছে। কারণ এর মাধ্যমে আমরা এমন কিছু ব্যবসার আইডিয়া আপনাদেরকে দেব যা বর্তমান সময়ে এবং আগামী দিনে আপনাদের জীবনের পাথেয় হয়ে উঠতে চলেছে। এই ব্যবসা কিন্তু আপনাদেরকে প্রচুর পরিমাণে লাভবান করবে অল্প খরচের মধ্যেই। সঠিকভাবে করতে পারলে এই ব্যবসাতে আপনি যা বিনিয়োগ করবেন তা থেকে ডবল ইনকাম পেয়ে যাবেন। এটি হল বায়ো-ডিগ্রেডেবল ক্যারি বাগের ব্যবসা।

কিভাবে শুরু করবেন?

বায়ো-ডিগ্রেডেবল ব্যাগ কি আপনাদের প্রথমে সেটা জেনে নিতে হবে। Biodegradable Bag হল প্লাস্টিকের বিকল্প একটি জিনিস যা সম্প্রতি ব্যাপক পরিমাণে বাজারে ব্যবহৃত হচ্ছে ক্যারি ব্যাগ বা পলি ব্যাগের বিকল্প হিসেবে । সহজেই কিন্তু আপনারা এই ব্যাগ কাজে লাগাতে পারবেন নিজেদের ব্যবসার ক্ষেত্র হিসেবে। বিভিন্ন ছোট থেকে বড় দোকান বা অন্যান্য অনেক জায়গাতেই কিন্তু এই ব্যাগ কাজে লাগানো হয়ে থাকে।

এমনকি সবজি কিনতে যাওয়া থেকে শুরু করে অনেক জায়গাতেই কিন্তু ক্যারি ব্যাগের পরিবর্তে আজকাল এই ধরনের ব্যাক দেওয়া হয়ে থাকে। সুতরাং এটা নিয়ে আপনাদের ব্যবসা শুরু করলে কিন্তু কখনোই কোন রকমের সমস্যার মুখোমুখি হতে হবে না এবং পণ্যের বাজার চাহিদাও সারা বছর একই রকম থাকবে যেটা নতুন ব্যবসায়ীদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এবার আসুন জেনে নেওয়া যাক এই ব্যবসা আপনারা কিভাবে শুরু করবেন। এই ব্যবসা শুরু করার জন্য যে সমস্ত উপকরণগুলো প্রয়োজন হবে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

1) Air compressor machine(2hp/3hp/5hp)

2) Mixture Machine
50kg/100lg capacity
(10hp/20-25hp)

কাজ : এই মেশিনের কাজ হল র মেটেরিয়াল গুলো মিক্স করা একসাথে খুব ভালো হবে

3)Extrosion machine
Model -Dm-35
Model-Dm-40
Model-Dm- 45

এই তিনটে মেশিন ছাড়াও আপনাদের কিন্তু আরো বেশ কয়েকটি জিনিসের প্রয়োজন হবে যার মধ্যে রয়েছে মনোহেয়ার স্কুটার্স মেশিন, সিলিং এবং কাটিং মেশিন, পাঞ্চিং মেশিন প্রভৃতি। এই প্রত্যেকটা মেশিনের সাহায্যেই আপনারা বায়ো-ডিগ্রেডেবল ব্যাগ প্রস্তুতির সর্বশেষ ধাপে এগিয়ে যাবেন। অনেকেই হয়তো ভাবছেন যে এই সমস্ত মেশিনগুলোকে কেনার পর আপনারা ব্যাগ তৈরি করবেন কিভাবে। তার জন্য পাঠক বন্ধুদের উদ্দেশ্যে জানিয়ে রাখি আপনারা যে ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনবেন সেখান থেকেই কিন্তু প্রশিক্ষণ দেয়া হবে।

আজকাল প্রত্যেকটা ম্যানুফ্যাকচারিং ইউনিটেই ইনস্টলেশন এবং প্রশিক্ষণ দেওয়ার জন্য আলাদা করে লোক থাকে, তাই চিন্তা একেবারেই কোনো কারণ নেই।। পরিবেশ দূষণের কথা মাথায় রেখে বর্তমান সময়ের যেহেতু এই বায়ো-ডিগ্রেডেবল ব্যাগ ব্যাপক পরিমাণে চলছে তাই আপনারা সহজেই নির্দিষ্ট মূল্যের কিছু অর্থ খরচ করে এই ব্যবসা শুরু করতে পারেন। বিস্তারিত জানতে আমাদের প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি শেষ পর্যন্ত দেখে নিন এবং ব্যবসা শুরু করতে আগ্রহী থাকলে নিচের দেওয়া নম্বরে যোগাযোগ করে ফেলুন।

Contact : 8617448398.

Leave a Comment