মাত্র ১৩ হাজার টাকায় শুরু করে ফেলুন এই ব্যবসা, লাভের পরিমাণ দেখলে অবাক হয়ে যাবেন আপনিও

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষের কাছে বর্তমান সময়ে দাঁড়িয়ে অর্থ উপার্জনের যে সমস্ত রাস্তা রয়েছে তার মধ্যে অন্যতম একটি প্লাটফর্ম হল ব্যবসা। ব্যবসা ছাড়া কখনোই কোন মানুষ কিন্তু জীবনে টিকে থাকতে পারেনা। একটা সময় পর্যন্ত যদিও চাকরির বাজার খুব ভালো থাকায় চিন্তার কারণ ছিল না। তবে এখন দিন প্রতিদিন লকডাউনের পর থেকেই পরিস্থিতি হাতের মুঠোর বাইরে বেরিয়ে যাচ্ছে। আজ আমরা এই প্রতিবেদনের মাধ্যমে একটা দারুন বিজনেস আইডিয়া আপনাদের সঙ্গে শেয়ার করে নেব। যেখানে মাত্র ১৩ হাজার টাকায় আপনারা কিন্তু ব্যবসা শুরু করতে পারবেন।

আজকে আমরা যে ব্যবসাটির কথা বলতে চলেছি সেটা মাত্র ১৩ হাজার টাকায় একটি ম্যানুয়াল মেশিন কিনে আপনারা শুরু করতে পারবেন। এটি হলো ধুপকাঠির ব্যবসা।যেকোনো ধর্মীয় স্থানেই কিন্তু ধূপকাঠির প্রয়োজনীয়তা রয়েছে বলা যায়। পাশাপাশি প্রত্যেকটি বাড়িতেই নিত্য পূজোর কাজেই ধূপকাঠির ব্যবহার হয়ে থাকে। সুতরাং সবদিক মিলিয়ে এটা হলো একটা ভীষণ চাহিদা সম্পন্ন ব্যবসা যা আপনাদের এগিয়ে যেতে সাহায্য করবে নিশ্চিন্তে। এই ব্যবসা যদি আপনারা শুরু করতে চান তেরো হাজার টাকা দিয়ে ম্যানুয়াল মেশিন কিনে প্রাথমিক অবস্থায় ঘরের কোন কোনাতেই কিন্তু কাজ শুরু করতে পারেন।

যেহেতু মেশিন টা খুব একটা বড় নয় তাই আপনাদের পক্ষে কিন্তু বড় কোন জায়গার প্রয়োজন হবে না। মেশিন তৈরি করার পরে আপনারা চাইলে ম্যানুফ্যাকচারিং ইউনিট অর্থাৎ যেখান থেকে মেশিন কিনবেন সেখানেও কাঠিগুলো কে বিক্রি করতে পারেন আবার চাইলে লোকাল মার্কেটে সাপ্লাই দিয়েও কিন্তু উপার্জন করতে পারেন।। এই ধূপকাঠি তৈরির ব্যবসা শুরু করার জন্য যে মেশিনটি কেনার কথা আমরা বললাম সেটা আমাদের নিচের দেওয়া ঠিকানায় গেলেই পেয়ে যাবেন।

Karmakar agarbatti
Prop : Sanjib Karmakar
Bandel, Hooghly,west bengal.
Pin code – 712104.
Contact – 8478988572/9163068842

Leave a Comment