নামমাত্র ইনভেস্টমেন্টে শুরু করে দেখুন এই ব্যবসা, লাভের পরিমাণ অবাক করবে সকলকেই

নিজস্ব প্রতিবেদন: মানুষের কাছে অর্থ উপার্জনের জন্য দুটোই প্রধান রাস্তা রয়েছে। যার মধ্যে একটি হল চাকরি এবং অপরটি হল ব্যবসা। কমবেশি আপনারা সকলেই জানেন এখন চাকরির বাজার আর আগের মত নেই। সরকারি চাকরি তো দূরের কথা এখন বেসরকারি চাকরিটাও পাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। বেশিরভাগ জায়গাতেই তাই আগের তুলনায় অনেকটা বেড়েছে বেকার সংখ্যা।

উপরন্তু লকডাউন পরবর্তী পর্যায়ে যেহেতু অনেকে কাজ হারিয়ে ফেলেছেন তাই পরিস্থিতি আরো সংকটের দিকে। আজকের এই বিশেষ প্রতিবেদনের তাই মাত্র ১৭ হাজার টাকা খরচে একটা দারুন বিজনেস আইডিয়া আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি। আপনাদের মধ্যে যারা নিজস্ব একটা কোম্পানি খুলতে বা কাজ করতে চাইছেন এই প্রতিবেদনটা কিন্তু তাদের অনেকটাই সহায়তা করতে পারে।

আমরা এমন একটা মেশিনের কথা আপনাদের বলব যেটা বাজারে মাত্র 17 হাজার টাকায় আপনারা পেয়ে যাবেন। এই মেশিনটির নাম হলো পালভরাইজার মেশিন। এটির সাহায্যে মসলা থেকে শুরু করে গম চাল প্রভৃতি সমস্ত কিছুই কিন্তু গুড়ো করা হয়ে থাকে। অর্থাৎ দৈনন্দিন প্রয়োজনীয় বিভিন্ন আনুষঙ্গিক খাদ্যদ্রব্য যেমন চালের গুঁড়ো আটা অথবা বিভিন্ন ধরনের মসলা সবকিছুই কিন্তু আপনারা এই মেশিন ব্যবহার করে তৈরি করতে পারবেন।

গ্রাম শহর নির্বিশেষে এই খাদ্যদ্রব্যের চাহিদা কিন্তু প্রত্যেক জায়গাতেই রয়েছে। সুতরাং এই ব্যবসায় লাভের পরিমাণ যে দিন প্রতিদিন বাড়বে তাতে কোন সন্দেহ নেই। একেবারে মধ্যবিত্ত সাধারণ মানুষের ব্যবসা বলা যায় এটাকে। যেহেতু খুব সামান্য ইনভেসমেন্ট করতে হচ্ছে তাই আপনাদের কোন অসুবিধা হবে না।

আটা বা মসলা প্রভৃতি তৈরি করার পর আপনাকে একটু সুন্দর করে প্যাকেজিং এর ব্যবস্থা করে ফেলতে হবে। প্যাকেজিং করার পরে আপনারা এগুলো কিন্তু সরাসরি বাজারে বিক্রি করতে পারবেন। আবার যারা নিজস্ব গম বা চাল ভাঙাতে আসে তাদের জন্যও কিন্তু আপনারা কাজ করে উপার্জন করতে পারবেন। সুতরাং আপনাদের দুই দিক থেকেই কিন্তু ব্যাপক অংকের অর্থ লাভ থাকছে।

মেশিন আর প্যাকেট দুটোই কিন্তু আমাদের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা থেকে আপনারা সুলভ দামে পেয়ে যাবেন। যদি এই ব্যবসার আইডিয়া আপনাদের পছন্দ হয় এবং এটা আপনারা শুরু করতে আগ্রহী থাকেন তাহলে অবশ্যই প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটা দেখে নেওয়ার অনুরোধ রইল। মেশিন কেনার জন্য যোগাযোগ করে ফেলুন নিচের দেওয়া ঠিকানায়।

Karmakar machinery
Prop : sanjib karamakar
Address :Bandel, Hooghly
Contact:8478988572

Leave a Comment