প্রবল বৃষ্টিতে জল উপচে গেলো রূপনারায়নের, কোলাঘাটে ভেসে উঠলো নৃত্যকালীর পাথরের বড় মূর্তি!

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন খবরা-খবর এক নিমেষে আমাদের চোখের সামনে এসে উপস্থিত হচ্ছে। এক লহমায় বিশ্বের নানা প্রান্তের খবরগুলো আমরা পেয়ে যাচ্ছি বাড়িতে বসেই। একটি খবর উপস্থাপিত হয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যা দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। দক্ষিণবঙ্গ জুড়ে চলছে বৃষ্টির তান্ডব লীলা। সিম বঙ্গের প্রায় সমস্ত নদীতে প্রচুর পরিমাণে জল বেড়েছে। এই অবস্থাতেই জল থেকে ভেসে উঠলেন দেবী নৃত্য কালী। কোলাঘাটে এই ঘটনাটি ঘটেছে।

জানা গেছে গত বৃহস্পতিবার দুপুর একটার পর কোলাঘাট বাবুয়ার অন্তর্গত চিতাশাল ল্যান্ড রেজিস্ট্রি অফিসের সামনে রূপনারায়ন নদীর জোয়ারের ফলে এলাকায় জল ঢুকে যায়। অনেক রাস্তায় জলে ডু-বে যায়। সেই সময় স্থানীয় বাসিন্দা মহেশ্বর জানা এক হাত ভা-ঙ্গা অবস্থায় নৃত্যরতা দেবী কালীর একটি মূর্তি পান। তারপরেই হাত দশেক দূরত্বে দেবীর মুকুট এবং ভা-ঙা হাত উদ্ধার করা হয়। জানা গিয়েছে অমাবস্যা, প্র-ব-ল ব-র্ষ-ণ এবং ভারী নিম্নচাপ এর ফলে রূপনারায়ন নদীর জল সাং-ঘাতি-কভাবে বেড়েছিল।

রাস্তার ধারে সমস্ত দোকানপাট ও ঘরবাড়ি এর ফলে জলমগ্ন হয়ে পড়ে কোলাঘাটে। রূপনারায়ন নদীর তীরবর্তী সমস্ত এলাকাতেই প্রায় জল ঢুকে গিয়েছে। যতদূর সম্ভব মনে করা হয়েছে এই কাঠের কালী মূর্তি কোন মন্দির থেকে অথবা কারো বাড়ি থেকে ভেসে এসেছে। জলে ভেসে আসার সময়ই দেবীর মূর্তির আজকে ভে-ঙে যায়। তবে এলাকার বাসিন্দারা দেবীমূর্তির এই হাত মেরা-মত করেছেন বলে জানা গিয়েছে। কোলাঘাটের বাসিন্দা এক স্কুল শিক্ষক যার নাম শুভজিৎ সরকার, তিনি এই দেবী মূর্তির এবং যিনি এই দেবী মূর্তি কে পেয়েছেন তাঁর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button