আধার কার্ড অফিসে বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে একাধিক কর্মী! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- আমরা যত বড় হচ্ছি ততই আমাদের সাথে বেড়ে উঠছে সমস্ত নথি পত্র এবং এই-নথি পত্র গুলির মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্টস আধার কার্ড । ২০১৪ সালের পর বিজেপি কেন্দ্রীয় সরকার আসার পর থেকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী তৎপরতায় এই আধার কার্ড চালু হয়েছিল গোটা দেশজুড়ে । তার সাথে সাথে জানানো হয়েছিল যে আধার কার্ড হতে চলেছে আগামী দিনের প্রতিটি নাগরিকের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস । এবং এর প্রমাণ আমরা প্রতিনিয়ত পাচ্ছি । রশন থেকে শুরু করে কলেজ এডমিশন সবকিছুতেই আধার কার্ডের জরুরি পড়ছে । এবার সেই আধার কার্ডের সরকারি সংস্থা ইউনিক আইডেন্টিফিকেশন থেকে একটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । আসুন দেখে নেব সে বিজ্ঞপ্তি সম্পর্কে যাবতীয় তথ্য ।

পদের নাম:-কনস্টেবল,শূন্যস্থান পদের সংখ্যা :- বিজ্ঞপ্তিতে তেমনভাবে কিছু জানা নেই যে কতগুলি শূন্যস্থান খালি রয়েছে সম্পূর্ণ বিষয়টাই আপনি জানতে পারবেন তাদের অফিশিয়াল নোটিশ থেকে ।এর জন্য আপনাকে অফিসের ওয়েবসাইট গিয়েছি নোটিশ ডাউনলোড করতে হবে ।

শিক্ষাগত যোগ্যতা :- যে সমস্ত ভিন্ন পদ রয়েছে সেই ভিন্ন পদের জন্য আলাদা আলাদা ভাবে শিক্ষাগত যোগ্যতা রয়েছে ।সম্পূর্ণ টি পড়ে তারপর আপনি বুঝতে পারবেন। তবে আপাতদৃষ্টিতে কে প্রার্থীকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে ।

বয়স:- বিজ্ঞপ্তি অনুসারে বয়স ১৮ বছর থেকে অবশ্যই ৩৮ বছরের মধ্যে ভর্তি হতে হবে ।

মাসিক বেতন :- বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীদের পোস্ট অফিস বেতন নির্ধারণ করা হবে । তবে আপাতদৃষ্টিতে ৯০০০ থেকে ২০ হাজার পর্যন্ত মাসিক বেতন হতে চলেছে তাদের ।

আবেদন পদ্ধতি :- অনলাইন এবং অফলাইন দুই রকম ভাবে আবেদন করতে পারে আবেদন করার জন্য অতি অবশ্যই তাদেরকে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং তাদের অফিসের ওয়েবসাইট নিম্নরূপ। https://uidai.gov.in/

আবেদন মূল্য:- এক্ষেত্রে আবেদনে কোন মূল্য লাগছেনা সম্পূর্ণ বিনামূল্যে হবে এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button