ঘরের মধ্যে ঘাপটি মেরে লুকিয়ে ছিল বি-ষাক্ত কো’বরা সা’প! উদ্ধার করতে এসে তুমুল বি’পত্তিতে পড়লেন যুবক! ঝ’ড়ের বে’গে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- রাস্তাঘাটে বা ব-নেজ-ঙ্গলে সা-পের থেকে দশ হাত দূরে থাকি আমরা । কারণ সা-প এমন একটি প্রজাতির প্রা-ণী যার ফলে জীবনের মৃ-ত্যুর ঘনিয়ে আসতে পারে মুহূর্তের মধ্যে । এত বড় জীবনে শুধুমাত্র একটি সা-পের ছো-বল যথেষ্ট । এর আগে বহুবার তার প্রমাণ পাওয়া গেছে । যদিও এই প্রমাণ ধীরে ধীরে কমে আসছে । কারন মানুষ সচেতন হচ্ছে ।

আগেকার দিনে অনেক মানুষ সা-পের কামড়ে মারা যেত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হা-সপা-তালে সুবিধা বা ঔ-ষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হা-সপা-তাল এবং ও-ষুধের সংখ্যা । তার পাশাপাশি এখনকার দিনে এ-ন্টিভে-নাম তৈরি হয়ে গেছে যা সা-পের বিষের শ-রীর থেকে বের করতে সাহায্য করে ।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি গ্রামের দৃশ্য । সেখানে দেখা যাচ্ছে যে হঠাৎ করে বাড়ির পিছন দিকে জ-ঙ্গলে দেখা মিলেছে একটি বি-ষাক্ত কিং কো-বরা সা-পের । কিন্তু স্থানীয় এলাকাবাসীরা সেই সা-পটিকে দেখে অত্যন্ত ভ-য় পেয়ে যায় । যার ফলে তারা খবর দেয় এক সা-পুড়ে কে । সেখানে এসে কিছুক্ষণের মধ্যে উপস্থিত হয়ে পড়ে তিনি ।

তিনি তার সরঞ্জাম এবং দক্ষতার সাহায্যে সেই সাপকে উ-দ্ধার করতে সক্ষম হয় ঠিক কথাই কিন্তু সেই সাপটি অত্যন্ত পরিমাণে রে-গেছিল । যার ফলে বেশ কয়েকবার তাকে ছো-বল মারতে চেষ্টাও করে । অবশেষে একসময় তার জুতোর ম-ধ্যে সাপ ছো-বল মা-রে কিন্তু তাতে কোনো রকম কোনো ক্ষ-তি হয়নি । ইতিমধ্যে সে ভিডিওটি আ-তঙ্ক ছড়িয়েছে গোটা নেট দুনিয়াতে । তার পাশাপাশি ভাইরাল হয়েছে ব্যা-পক পরিমাণে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button