মাত্র ২৫০০ টাকায় 5G স্মার্টফোন দিচ্ছে রিলায়েন্স জিও, যেভাবে কিনবেন, থাকবে যে যে ফিচারস, রইলো বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান প্রজন্মের মুঠোফোন বা সেলফোন এমন এক ধরনের ধা-রা-লো অ-স্ত্র যার মাধ্যমে আমরা ২৪ ঘন্টায় যোগাযোগ থাকতে পারি আমাদের আশেপাশে সমস্ত ছোটখাটো বিষয় এর সাথে । পৃথিবীর যেকোন প্রান্তের যেকোন ঘটনা মুহূর্তের মধ্যে জানতে পারি যার মাধ্যমে সেটি হলো এই মুঠোফোন বা সেলফোন । তবে এই ফোনের পরিবর্তন হয়েছে সময়ের সাথে সাথে ।যখন প্রথম ফোন আবিষ্কার হয় তখন ল্যান্ডফোনের প্রচলন ছিল। কিন্তু এটিকে বহন করা যেত না । কাজেই দেখা গিয়েছিল বেশ অ-সু-বিধা ।সেই সাথে সাথে এই অ-সু-বিধা দূর করতে এবং বাজারের চাহিদা বাড়াতে বিভিন্ন কোম্পানী গু-লি-র হাত ধরে বাজারে আসে নিত্য নতুন ফোন ।

প্রথম দিকেই ফোন-গু-লি 2G পরিষেবায় প্রকাশ পায় এবং ধীরে ধীরে সময়ের সাথে সাথে এর পরিষেবা বাড়তে থাকে।
2G ফোন-গু-লি আগেকার দিনে পাওয়া যেত চড়া দামে ।কারণ তখন সবে বাজারে নেমে এসে মুঠোফোন। সময়ের সাথে সাথে এর চেহারা পাল্টে যেতো থাকে। এবং 2G থেকে আস্তে আস্তে 3G,4G তে পৌঁছায় স্মার্টফোন। তার সাথে সাথে উন্নত হয়েছে ফোনের বিভিন্ন সুবিধা অর্থাৎ ফিচারস গুলো। এই স্মার্টফোনে কথা বললেই প্রথমে যে কোম্পানির বা সংস্থার কথা মাথায় আসে সেটা হল রিলায়েন্স জিও।যা বাজারে এক-চে-টি-য়া অধিকার করে বসে আছে । পেছনে ফেলেছে একসময় প্রথম সারিতে থাকা বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থা-গু-লি কেউ।

তবে 4G কে ছাপিয়ে ইতিমধ্যে ভারতের বাজারে এসেছে 5G ফোন ।যার বর্তমান মূল্য শুরু ২৭ হাজার টাকা থেকে । কিন্তু এবার আপনাকে আর ২৭ হাজার টাকা খরচা করে 5G ফোন কিনতে হবে না । 5G ফোন মিলবে মাত্র ৭ হাজার টাকাই । এমনটাই জানিয়েছে রিলায়েন্স জিও । তাদের পক্ষ থেকে জানানো হয়েছে খুব শিগগিরই তারা বাজারে আনতে চলেছে কম দামে স্মার্টফোন ।সাধারণ মানুষের সুবিধার কথা ভেবেই এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায় ।অবশ্য তাদের এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এ বিষয়ে আলোচনা চলছে ।

রিলায়েন্স জিওর ৪৩ তম সাধারণ সভায় তে জিওর কর্ণধার মুকেশ আম্বানি জানান যে তা স্বপ্ন 2G মুক্ত ভারত গড়ার । এবং সেই স্বপ্নকে সামনে রেখে তিনি চেষ্টা করেছেন বাজারে আনার উন্নত পরিষেবা যুক্ত ফোনে । রিলায়েন্স জিওর শীর্ষকর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘জিও ৫০০০ টাকারও কমে 5G স্মার্টফোন বাজারে আনতে চায়। যখন আমরা বিক্রির পরিমাণ বাড়াতে পারব, তখন এর দাম ২৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে নেমে আসবে। রিলায়েন্স জিও 5G ফোন বাজারে এলে চিত্রটা অনেকটাই পাল্টে যাবে ,সুবিধা হবে সাধারণ মানুষের ।এমনটাই মনে করছেন অনেকে।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button