দুর্দান্ত ফিচার্সসের সঙ্গে খুবই কম মূল্যে বাজারে আসলো Realme C12, দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই!

বর্তমানে করোনা আবহের মধ্যে মানুষ আরো বেশি নির্ভরশীল হয়ে পড়েছে স্মার্টফোন গুলোর উপরে। বিশেষ করে অনলাইন ক্লাস নেওয়ার জন্য এবং অফিস কর্মীদের বাড়িতে বসে কাজ করার জন্য স্মার্টফোনের বেশ প্রয়োজনীয়তা বৃদ্ধি পেয়েছে। কিন্তু করোনার এই ভয়া-বহ আবহে বহু মানুষের রোজগার নিম্নগামী হয়েছে তাই অনেকেই খুব দামি স্মার্টফোন নেওয়ার ক্ষেত্রে অনেক সমস্যার সম্মুখীন হয়েছেন সেইসব মানুষের কথা ভেবেই জনপ্রিয় মোবাইল ফোন কোম্পানি রিয়েলমি লঞ্চ করেছে 10000 টাকার মধ্যে এক দুর্দান্ত ফোন।

এই ফোনটি হলো রিয়েলমি C12 এই ফোনটি 6.5 ইঞ্চি এইচডি প্লাস এলসিডি প্যানেলের সাথে উপস্থিত হয়েছে। এই ফোনে রয়েছে ডিসপ্লের ডিজাইন ড্রপ নচ। এর সাথে এই ফোনে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও g35 প্রসেসর। এই মোবাইলে র‌্যাম দেয়া হয়েছে 3 জিবি এবং ষ্টোরেজ দেওয়া হয়েছে 32 জিবি। এছাড়াও জানা গিয়েছে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই মোবাইলের স্টোরেজ বৃদ্ধি করা যাবে। এই ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য দুর্দান্ত ট্রিপল ক্যামেরা রয়েছে এই ফোনে। জানা গিয়েছে এর প্রাইমারি ক্যামেরা 13 মেগাপিক্সেলের এবং রয়েছে 2 মেগাপিক্সেলের ডেপ্থ্ সেন্সর এবং টু মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এখানে সেলফির জন্য রয়েছে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এটাই এই ফোনে রয়েছে 10 ওয়াট ফাস্ট চার্জিং এর সুবিধা। এই ফোনে রয়েছে শক্তিশালী 6000 মিলি এম্পিয়ার ব্যাটারী।

এই ফোনের দাম ও মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকবে। জানা গিয়েছে ইন্দোনেশিয়ায় এই ফোনটি পাওয়া যাচ্ছে মেরিন ব্লু এবং কোরাল রেড রঙে। ইন্দোনেশিয়ায় এই ফোনটির 3gb র‌্যাম এবং 32 জিবি স্টোরেজ যুক্ত মডেলের দাম ৯,৮৮৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button