বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে গভীর নিম্নচাপ! আগামীকাল থেকেই কোথায় কোথায় বাড়বে বৃষ্টি? জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত বদলাচ্ছে আবহাওয়া এবং আবহাওয়ার এই ক্রমশ পাল্টে যাওয়া চিত্রতে অভ্যস্ত হয়েছে রাজ্যের মানুষ । ২১ সে জুলাই এর পর থেকে বদলে যাবে সম্পূর্ণ আবহাওয়া এমনটা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর । যার ফলে পশ্চিমবঙ্গ এবং তার সংলগ্ন এলাকা গুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জারি করল মৌসম ভবন ম আসুন আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেব কোথায় কবে কখন কিরকম ভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

বর্ষার আগমন নিম্নচাপের হাত ধরে হলেও তার প্রভাব কিন্তু ব্যাপক পরিমাণে দেখা গিয়েছিল গোটা রাজ্য জুড়ে এ কথা আমরা প্রত্যেকে জানি । তবে পশ্চিম এবং উত্তর উপকূল বঙ্গোপসাগরে ফের আরও একবার একটি নতুন নিম্নচাপের সৃষ্টি হয়েছে । আগামী ২৩ শে জুলাই এর মধ্যে নিম্নচাপ সম্পূর্ণ রকমভাবে পরিণতি পাবে এবং উড়িষ্যা উপকূলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । তার সাথে সাথে পশ্চিমবঙ্গ বিহার রয়েছে এই বৃষ্টিপাতের সম্ভাবনা ।

তবে তার পরিমাণ কিছুটা হলেও কম হবে । আবহাওয়া বিদরা জানাচ্ছে বৃষ্টি হলেও ক্রমশ বাড়তে থাকবে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ । যার ফলে যত সময় যাবে ততই বাড়বে অসস্তি জনিত পরিবেশ । বেলা বাড়ার সাথে সাথে গরমের প্রভাব লক্ষ্য করতে পারবে রাজ্যবাসী । কিন্তু এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিতে পারে তাদেরকে । সোমবার দিন এবং মঙ্গলবার দিন থেকে রাজ্যের বিভিন্ন এলাকাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কথা জানিয়েছে মৌসম ভবন ।

মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় সিকিম ও উত্তরবঙ্গেও আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। এছাড়া ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পংয়েও। মাঝারি বৃষ্টি হবে মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মুর্শিদাবাদ, বীরভূমের মতো জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button