কেন্দ্রের নয়া দারুন পরিষেবা, মাত্র সাড়ে তিন লক্ষ টাকায় দরিদ্রদের জন্য স্বপ্নের বাড়ি!

আপনার বার্ষিক আয় তিনলক্ষের কম? আপনার জন্য সুখবর। দরিদ্রদের জন্য উত্তরপ্রদেশ আবাস বিকাশ পরিষদ ১৯টি শহরে মোট ৩৫১৬টি বাড়ি বুক করার জন্য অনলাইন বুকিং সিস্টেম চালু করেছে। আগ্রহীরা প্রয়োজনীয় নথিপত্রের বিনিময়ে নিজের বাড়ি বুক করতে পারবেন অনলাইনে।

বর্তমানে এই প্রকল্পের আওতায় লখনৌয়ে রয়েছে ৮১৬টি, গাজিয়াবাদে ৬২৪ টি, মিরাটে ৪৮০ টি এবং গন্ডায় ৩৯৬ টি বাড়ি রয়েছে। তাছাড়া ফতেহপুর, হরদই, রায়বরেলী সহ প্রতিটি এলাকায় ৯৬ টি বাড়ি রয়েছে। কানপুর দেহাত, কন্নৌজ, উন্নাও, বলরামপুর ও আরও কিছু শহরে বাড়ির ব্যবস্থা করা হবে। প্রতিটি বাড়ির কার্পেট এরিয়া ২২.২২ বর্গমিটার এবং সুপার এরিয়া ৩৪.০৭ বর্গ মিটার ঠিক করা হয়েছে।

চলতি বছরের ১লা সেপ্টেম্বর থেকে এই পরিষেবা চালু করা হয়েছে ও আগামী ১৫ই অক্টোবর পর্যন্ত এই অনলাইন পরিষেবা পাওয়া যাবে। যে সকল ব্যক্তির বাৎসরিক আয় তিন লাখ টাকার থেকে কম, তারাই এই পরিষেবা পাবেন।

বার্ষিক আয় অনুযায়ী আয়ের অপশন আসবে অনলাইনে সেখানে ক্লিক করলে আধার নম্বর সহ অন্যান্য প্রয়োজনীয় নথি সম্পর্কিত তথ্য চাওয়া হবে তা পূরণ করলে তবেই রেজিস্ট্রেশন শেষ হবে। উক্ত পরিষেবার জন্য আবেদনকারীর ব্যাংক একাউন্টে ন্যূনতম পাঁচ হাজার টাকা থাকা বাঞ্চনীয়।

অনলাইন আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে একশো টাকার বিনিময়ে।https://pmaymis.gov.in/ ওয়েবসাইটে গিয়ে লগ ইন করলে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় বাড়ির জন্য আবেদন করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button