SBI,HDFC, ও ICICI ব্যাঙ্কের থেকেও ফিক্স ডিপোজিটে বেশি হারে সুদ দেয় এই 4 টি ব্যাঙ্ক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমরা উপার্জন করি সঞ্চয়ের জন্য যাতে সে জীবন আমাদের কোনো রকম কোনো অর্থের অভাব না হয় । তার পাশাপাশি উপার্জন করা বা সঞ্চয় করা টাকাগু-লি আমরা ফিক্স ডিপোজিট করে থাকি । কারণ ফিক্স ডিপোজিটে পাওয়া যায় অধিক পরিমাণে সুদ । বর্তমানে বিভিন্ন ব্যাংক তাদের সুদের পরিমাণ কমিয়ে এনেছে । যার ফলে চিন্তাগ্রস্থ হয়ে পড়েছে সাধারণ গ্রাহকরা ।কিন্তু আপনি জানলে অবাক হবেন ভারতের রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তরফ থেকেও বেশি পরিমাণে ফিক্স ডিপোজিটের দিচ্ছে এই চারটি ব্যাংক আসুন জেনে নেই ব্যাংক সম্পর্কে বিস্তারিত তথ্য ।

নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাংক :-এই ব্যাংকে যদি আপনি টাকা ফিক্সড ডিপোজিট করেন তাহলে বিভিন্ন পর্যায় ক্রমে আপনি শুধু পেতে থাকবেন যেমন ধরুন ৭ থেকে ১৪ দিনের জন্য যদি আপনি কোন টাকা ফিক্স ডিপোজিট করেন তাহলে ৩ শতাংশ সুদ পাবেন এবং প্রবীনদের জন্যই সুদের পরিমাণ ৩.৫% । ৩০ থেকে ৪৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ।

১৮১ থেকে ৩৬৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৫.৫০ শতাংশ। ৩৬৬ থেকে ৭২৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ। ৭৭৭ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৭ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.৫০ শতাংশ।

জন স্মল ব্যাংক :- ৭ থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ২.৫০ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩ শতাংশ। ১৫ থেকে ৬০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ। ৬১ থেকে ৯০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৪.২৫ শতাংশ। ৯১ থেকে ১৮০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৪.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৫ শতাংশ।

১৮১ থেকে ৩৬৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬ শতাংশ। ১ বছের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.৭৫ শতাংশ। ১ থেকে ২ এবং ২ থেকে ৩ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭ শতাংশ। ৩ থেকে ৫ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ।

সূর্যোদয় স্মল ব্যাংক :- ৭ থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.২৫ শতাংশ। ১ থেকে দেড় বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৫০ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.৭৫ শতাংশ।

উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাংক :- এই ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করলে ৭ থেকে ৪৫ দিনের জন্য আপনি পেয়ে যেতে পারেন ৩ শতাংশ হারে সুদ এবং ৪৫ থেকে ৯১ দিনের জন্য করলে পাবেন ৩.৫% সুধ । ৭০০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button