সরকারি সম্পত্তি বেচার চক্রান্ত করছে মোদী, ফের প্রধানমন্ত্রীকে নিশানা রাহুলের!

সম্প্রতি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী একের পর এক সরকারি সম্পত্তির বেসরকারিকরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। আবারো এলআইসির বেসরকারিকরণ নিয়ে রাহুলের নিশানায় মোদি সরকার। জানা গিয়েছে ,এলআইসি সহ আরো 26 টি কোম্পানি থেকে কেন্দ্রের নিজের অংশ বিক্রি করার সিদ্ধান্ত সামনে আসতেই অন্যান্য বিরোধী দলের পাশাপাশি রাহুল গান্ধী ও মোদি সরকার কে কটাক্ষ করেছেন।

কংগ্রেস সংসদ রাহুল গান্ধীর অভিযোগ দেশের যুবসমাজের কর্মসংস্থানের আশা বিনষ্ট করছে কেন্দ্রীয় সরকার। সরকারি সম্পত্তির বেসরকারিকরণের সিদ্ধান্তে দেশের নয় বরং প্রধানমন্ত্রীর কাছের মানুষ, কিছু বিশেষ বন্ধুরই বিশেষ সুবিধা হচ্ছে বলে মনে করেন রাহুল গান্ধী।

বর্তমানে দেশের অর্থনৈতিক হালকে ধরে রাখতে এয়ার ইন্ডিয়া, ভারতীয় রেলওয়ে সহ একাধিক কোম্পানির বেসরকারিকরণের প্রস্তাবের পর আবারও 26 কোম্পানির বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুইট করে রাহুল গান্ধী লেখেন,” মোদি সরকারের একের পর এক অবিবেচক, অনাবশ্যক সিদ্ধান্তের ফল ভুগছে গোটা দেশ। তার মধ্যে অন্যতম হলো সরকারি সম্পত্তির বেসরকারিকরণ।

যখন দেশের যুব সমাজ চাকরি চাইছে; তখন তাদের কর্মসংস্থানের জমা পুঁজি শেষ করে একের পর এক PSUS এর থেকে নিজেদের অংশ বিক্রি করে দিচ্ছে মোদি সরকার- এতে কে লাভবান হচ্ছে? শুধুমাত্র হাতেগোনা কয়েকটি ,লোক যারা মোদিজীর ‘খাস’। এই সিদ্ধান্তে লাভবান হচ্ছেন শুধুমাত্র মোদিজীর কিছু ‘মিত্রোঁ’।”
রাহুলের অভিযোগ,” প্রধানমন্ত্রী সরকারি সম্পত্তি বেচার অভিযান চালাচ্ছেন, নিজের তৈরি আর্থিক সমস্যার ক্ষতি পূরণ করার জন্য।

ধীরে ধীরে সব সরকারি সম্পত্তি বিক্রি করে দিচ্ছেন এই কেন্দ্রীয় সরকার। সাধারণ নাগরিকদের ভবিষ্যত এবং সুরক্ষাকে শিকেয় তুলে এলআইসি বিক্রি করার মতো সিদ্ধান্ত লজ্জাজনক।”ভারত-চীন দ্বন্দ্ব করোনা মহামারী থেকে শুরু করে একের পর এক বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কটাক্ষ আক্রমণ করেছেন রাহুল গান্ধী ;এবারও তার ব্যতিক্রম হয়নি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button