বাড়িতে তুলসী গাছের সাথে রাখুন এই 2টি জিনিস, আর্থিক উন্নতি আসবে দুমাসের মধ্যেই!

বাড়ির উন্নতি কে না চায়?সকলের আমরা নিজের নিজের উন্নতি চাই।আর উন্নতির জন্য আমরা সকলেই চেষ্টা করি ভালো কিছু করার।আমরা তো চাই যে,আমাদের টাকা,বাড়ি,গাড়ি হোক।আমাদের জীবন সুখ,সমৃদ্ধিতে ভরে উঠুক।তাহলে জেনে নিন কতগুলো কথা।আপনার বাড়িতে যদি অতিরিক্ত জায়গা থাকে তাহলে লাগিয়ে ফেলুন কতগুলো গাছ।আর যদি জায়গা নাও থাকে তাহলে উঠোন বা বাড়ির ভেতর টবে লাগিয়ে ফেলুন কতগুলো গাছ।

কি কি গাছ লাগালে আপনাদের উন্নতি হবে এবং কেন আপনারা সেই গাছগুলো লাগাবেন জেনে নিন-

১- আপনি দেখবেন প্রায় সব পুজোতেই দরকার হয় হলুদ গাছ।গনেশ পুজো হলুদ ছাড়া হয় না।আর লক্ষী,দুর্গা পুজোতেও হলুদ লাগে।হলুদকে বাস্তু শাস্ত্রে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।মানবদেহের রোগ‌ও নিরাময় করে এই হলুদ।এই হলুদ গাছটি আপনি বাড়ির উত্তর পূর্ব বা পূর্ব দিকে রাখা হয়ে থাকে।যদি এই দু’টো দিকে জায়গা না হয় তবে যেকোনো দিকে রাখুন।খারাপ প্রভাব পড়বে না গৃহে।

২-বাড়িতে নিম গাছ লাগান।চিকিৎসা শাস্ত্রের অন্যতম প্রয়োজনীয় গাছ।সব অংশ‌ই কাজে লাগে এই গাছে।এই গাছের হা‌ওয়াও শরীরের পক্ষে ভালো।আর এই গাছকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশেষ গুরুত্বপূর্ণ গাছ বলে উল্লেখ করেছেন।

৩-বাড়িতে অবশ্যই রাখুন তুলসী গাছ।এই গাছকে দেবতার সাথে তুলনা করা হয়।নারায়নের পুজো তুলসী পাতা ছাড়া হয় না।শাস্ত্রে রয়েছে যে বাড়িতে এই গাছ থাকে,সেই বাড়িতে যমরাজ প্রবেশ করে না।

৪-বাঁশ গাছ বাড়িতে রাখা ভালো।বাস্তু শাস্ত্রে এই গাছের উল্লেখ রয়েছে।এই গাছ থাকলে অর্থ আসে গৃহে।তবে এটি পিছনের দিকেই রাখুন।সবচেয়ে ভালো হয় কাজের জায়গা বা ঘরে ছোট বাঁশ গাছ রাখেন।

৫- বাড়িতে রাখুন অপরাজিতা গাছ।বলা হয়ে থাকে এই গাছ রাখলে নাকি অর্থের অভাব হয় না। যেদিন লাগাবেন তার পর দিন থেকেই ফল পাবেন।তাহলে বাড়িতে লাগিয়ে ফেলুন এইসব গাছ।আর আপনার গৃহ সুখ,শান্তিতে ভরে উঠুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button