বাঁধের জলে পরে গেছিলেন এক ব্যক্তি, প্রায় 16 ঘন্টা পর তাকে উদ্ধার করলো ভারতীয় বায়ুসেনা, ভাইরাল ভিডিও

একটি চা-ঞ্চ-ল্য-ক-র ঘটনা অত্যন্ত সাড়া পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এক ব্যক্তি বর্ষায় উত্তাল এক বিশাল নদীর বাঁধের জলে ঝা-প দিয়েছিলেন। একটি ভিডিওতে দেখা গেছে ওই ব্যক্তিকে ব্রিজ থেকে বাঁধের জলে ঝা-প দিতে। তারপরই হাবুডুবু খেতে থাকেন ঐ ব্যক্তি। প্রবল জলস্রোত ভাসিয়ে নিয়ে যেতে থাকে ওই ব্যক্তিকে। তিনি একটি পাথরের উপর আটকে পড়ে কোনভাবে নিজেকে তীব্র জলস্রোতে ভেসে যাওয়ার হাত থেকে রক্ষা করেন।

এই ঘটনাটি ঘটেছে গত রবিবার। 34 বছর বয়সী ওই ব্যক্তি হঠাৎই জলে ঝাঁপ দেন এবং তারপরেই তীব্র বর্ষায় জলের পরিমাণ হু হু করে বাড়তে থাকে। আবহাওয়া অত্যন্ত খারাপ থাকায় বি-প-র্য-য় মোকাবিলা বাহিনী শত চেষ্টাতেও ওই ব্যক্তিকে উদ্ধার করতে ব্যর্থ হয়। কোনোভাবেই ওই ব্যক্তিকে উদ্ধার করা যায়নি। তারপরে ডাক পড়ে ভারতীয় বায়ুসেনার। ভারতীয় বায়ুসেনার আধিকারিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রানপনে চেষ্টা করতে থাকেন ওই ব্যক্তিকে উদ্ধার করার।

16 ঘণ্টার চেষ্টার পর ওই ব্যক্তিকে অবশেষে বায়ুসেনা জল থেকে উদ্ধার করে আনেন। 16 ঘণ্টার এই মরণপণ লড়াই সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হয়েছে। এই ঘটনাটি ঘটেছে বিলাসপুরে। বায়ুসেনার আধিকারিকরা এবং একটি এমআই হেলিকপ্টার ঘটনাস্থলে উপস্থিত হয়। হেলিকপ্টার থেকে দড়ি ছুঁড়ে ফেলে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়। ওই অঞ্চলে 24 ঘণ্টায় 10 মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে যার জন্য নদী গুলিতে জলের পরিমাণ বি-প-জ্জ-ন-ক-ভা-বে বেড়েছে।

বায়ুসেনা অত্যন্ত প্রতিকূল আবহাওয়ার মধ্যে যেভাবে ওই ব্যক্তিকে উদ্ধার করেছেন তাতে সকলেই বায়ুসেনার ভূয়সী প্রশংসা করেছেন। হেলিকপ্টার থেকে দড়ি ছুঁ-ড়ে ওই ব্যক্তিকে উদ্ধার করার ভিডিও টি যথেষ্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button