স্বাধীনতা দিবস উৎযাপন শাসক দলের, মঞ্চে অল্পবয়সী মেয়েদের নিয়ে নাগিন ড্যান্স গানের সাথে চললো উ’ত্তা’ল নাচ, ভাইরাল ভিডিও

গত 15 ই আগস্ট সারা ভারত জুড়ে পালিত হয়েছে 74 তম স্বাধীনতা দিবস। এই স্বাধীনতা আমরা অর্জন করতে পেরেছি অনেক বহুমূল্য প্রা’ণের বিনিময়ে। দেশকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করতে গিয়ে অস্তাচলে গিয়েছেন বহু তরুণ বি-প্ল-বী। শহী’দ ক্ষুদিরাম বসু, শহীদ বীর বিপ্লবী ভগৎ সিং, বিনয়- বাদল- দীনেশ, নেতাজি সুভাষচন্দ্র বসু, মাস্টারদা সূর্যসেন সহ আরও নানান তরুণ-তরুণীদের বীর র’ক্তে রা’ঙা হয়ে রয়েছে আমাদের এই পূণ্যভূমি।

দেশের তেরঙা জাতীয় পতাকা কে সম্মান জানানো প্রত্যেক ভারতীয় নাগরিকের কর্তব্য। এই পতাকাকে আজ মাথা উঁচু করে দাঁড় করাতে নিজের প্রা’ণ বিস’র্জ’ন দিয়েছেন বহু বী’র বিপ্লবী। কিন্তু আজ সমাজের বুকে কিছু অশিক্ষিত, মূর্খ মানুষের দেখা মেলে যারা স্বাধীনতার এই বিষয়টিকে সম্পূর্ণ বিপরীত দৃষ্টিতে দেখে। একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে ছিছি করছেন আপামর জনসাধারণ।

এবারে করোনার ভয়া-বহ আবহে শারীরিক বিধিনিষেধ মিনি দেশের চারদিকে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কিন্তু কিছু কিছু জায়গায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালন করতে মানা হয়নি কোনো প্রশাসনিক বিধি নিষেধ। সম্প্রতি একটি স্বাধীনতা দিবসের দিনের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। স্থানীয় তৃণমূল পার্টি আয়োজন করেছিল স্বাধীনতা দিবসের একটি অনুষ্ঠান।

মঞ্চে বিশাল ব্যানারে ছবি দেয়া ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর সেই মঞ্চে তুমুলভাবে উদ্দাম নৃত্য পরিবেশন করছিল তিনটি অল্প বয়সী মেয়ে এবং ব্যাকগ্রাউন্ডে বাজছিলো নাগিন ডান্স। দেশের স্বাধীনতা দিবসের দিন এরকম কুরুচিপূর্ণ অনুষ্ঠান কখনোই রাজ্যের শীর্ষ নেতৃত্ব দলের কাছ থেকে কাম্য নয়। জানা গিয়েছে এই ভিডিওটি তোলা হয়েছে দেগঙ্গায়।

গত 15 ই আগস্ট এর দিন দেগঙ্গায় স্থানীয় তৃণমূল পার্টির পক্ষ থেকে এই কুরুচিপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ঐ ভিডিওটিতে কুরুচিপূর্ণ নাচের মাঝেই স্থানীয় এক তৃণমূল নেতাকে মাইকে বলতে শোনা যায়, “আজকের 74 তম স্বাধীনতা দিবস উদযাপনের উদ্দেশ্যে দেগঙ্গার সোহাই শ্বেতপুর অঞ্চলের তৃণমূল কংগ্রেস কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করেছে, আর অল্প কিছুক্ষণের মধ্যেই পঞ্চায়েত সমিতির নেতাগণ উপস্থিত হয়ে আমাদেরকে সম্মানিত করবেন।

“এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হয়েছে। সকলেই দেশের অন্যতম এক গৌরবময় দিনে এরকম চটুল নাচ দেখে নিন্দায় মুখর হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button