“আমার মনেহয় দলের এবার নিজের রাস্তা নিজে ঠিক করে নেওয়া উচিত”- প্রিয়াঙ্কা গান্ধী

দলের স্থায়ী কর্ণধার চেয়ে সোচ্চার হলেন কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রা। তিনি বলেছেন যে, “গান্ধী পরিবারের বাইরের কাউকেই এই পদে আসীন করা উচিৎ।” প্রিয়াঙ্কা বলেছেন যে, “দাদাও এমনটাই চাইছে।”গত লোকসভা ভোটে পরাজয়ের দায় গ্রহণ করে কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী। তারপর সোনিয়া গান্ধীকেই দলের সভাপতির দ্বায়িত্বে ফিরিয়েছিলেন কংগ্রেসের নেতারা।

তারপরে একবছর কেটে গেলেও দলের সভাপতি নির্বাচন কে ঘিরে কংগ্রেসের নেতারা কোনো আগ্রহ দেখাননি। সকলেই দাবি তুলেছেন যে, সর্দার পিছনে থেকে কংগ্রেসের কাজকর্ম দেখাশোনা করার পাশাপাশি এবার রাহুল‌ই কংগ্রেসের সভাপতির পদে আসীন হোন। দলের শূন্যতা কে ঘিরে বহু কংগ্রেস নেতারা সরব হয়েছেন। অনেকেই বলেছেন যে, স্থায়ী সভাপতি না থাকার দরুন দল দিশাহীনতার শি-কা-র হচ্ছে।

এই অবস্থা থেকে মুক্তির জন্য অবিলম্বে স্থায়ী সভাপতির পদে কাউকে বসানো হোক, নাহলে রাহুল‌ই হাল ধরুক। প্রিয়াঙ্কা বলেছেন যে, “গান্ধী পরিবারের বাইরের কেউ বস হলেও তাঁর নেতৃত্ব মেনে নেবেন তিনি। তিনি বলেছেন বর্তমানে মানুষের কাছে যথার্থ ভাবে কংগ্রেস তাদের মতাদর্শ মেলে ধরতে অপারগ হচ্ছে। এছাড়াও দলের অভ্যন্তরে কিছু নেতার অবস্থান বদল হ‌ওয়ায় আরো সমস্যা বেড়েছে।

রাহুল গান্ধীও বলেছেন যে, “গত লোকসভা ভোটে কংগ্রেসের পরাজয়কে আমি মতাদর্শের হার বলে মনে করিনা। এটা হল বিজেপি এবং সঙ্ঘের প্রচারের জয়।”‘ইন্ডিয়া টুমরো’ নামক এক ব‌ইতে প্রিয়াঙ্কা বলেছেন যে, “রাহুল বলেছেন যে গান্ধী পরিবার ব্যা-তী-ত বাইরের কাউকে দলের সভাপতির পদে বসানো উচিৎ। আমি ওনার সাথে একদমই একমত। আমার এটাই মনে হয় যে, দলের এবার নিজের রাস্তা নিজেকেই খুঁজে নিতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button