‘করোনা আবহে এবছর দূর্গা পুজোয় পুরোহিত কিভাবে অঞ্জলি দেওয়াবেন’, ভাইরাল যুবকের মজার ভিডিও

আর কয়েক মাস পরেই বাঙ্গালীর বহু প্রতীক্ষিত দুর্গাপূজা। এই পূজা বাঙালির রন্ধ্রে রন্ধ্রে একটি আবেগ রুপে জড়িয়ে রয়েছে। প্রতিবছর এই পূজাকে ঘিরে বহু মানুষ নানান পরিকল্পনা করে থাকেন। আপা-মর বাঙালি এই পূজার চারটি দিনের ছুটিতে নিজের মতো করে বাঁচেন। এই পূজা হলো বাঙালির দীর্ঘ একঘেয়ে জীবনের মধ্যে চারটি দিনের এক বিরাট অবসর। এই পূজাকে ঘিরে আপামর বাঙালির উন্মাদনা আকাশছোঁয়া।

কিন্তু এবারে এই পূজার রেশ অন্যরকম। কারণ এবার যে চারদিকে ছড়িয়ে রয়েছে করোনার ভয়া-বহ আবহ। যার দরুন এবারের দুর্গা পুজোয় হয়তো অন্যান্যবারের মতো চেনা-পরিচিত চিত্রগুলি দেখা যাবে না।এই আবহের মধ্যেই দুর্গাপুজোয় কিভাবে ভক্তদের পুরোহিত অঞ্জলি দেওয়াবেন সেই সং-ক্রান্ত একটি মজার ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন এক যুবক। ওই যুবক বলেছেন, অঞ্জলি দিতে গেলে অবশ্যই তাঁকে ধুতি-পাঞ্জাবির সাথে একটি পিপিই কিট দিতে হবে।

সমস্ত ভক্তদের এক হাত দুরত্ব রেখে লাইনে বসতে হবে। এবারে অঞ্জলি দিতে গেলে গঙ্গা জলের বদলে দেওয়া হবে স্যানিটাইজার। ওই যুবক মজা করে বলেছেন এবারে পিপিই কিট পড়ে দীর্ঘক্ষন পুজো দেওয়ার জন্য তাকে বিশেষ দক্ষিণা দিতে হবে। সাইকেলের বদলে এবারে পুরোহিতের জন্য বিশেষ গাড়ি পাঠানোর ব্যবস্থা করতে হবে না হলে করোনা সং-ক্র-ম-নে-র একটা ভয় থেকে যাবে।

অন্যদিকে আবার পুজোর পরে কোনরকম চরণামৃত না খেয়ে তার বদলে পতঞ্জলির ইমিউনিটি পাওয়ার বুস্টার রস খেয়ে নিতে হবে ভক্তদের।অঞ্জলি শেষে সমস্ত ভক্তদের বলতে হবে ‘গো করোনা গো’। এই ভিডিওটি শেষে যুবক নিজে বলেছেন যে এই ভিডিওটি তিনি শুধুমাত্র নিছকই মজা করার জন্য বানিয়েছেন কারো কোন ভাবাবেগে আ-ঘা-ত দেওয়ার জন্য তিনি এই ভিডিওটি বানাননি বলে জানিয়েছেন ওই যুবক। এই ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button