কি করে চেক করবেন আপনার প্যান কার্ড দিয়ে কোন লোন নেওয়া আছে কিনা? রইল জানার সহজ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন:বিগত বেশ কিছুদিন ধরেই ফিনটেক প্ল্যাটফর্মে ধানি অ্যাপ নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। জানা যাচ্ছে এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোন রকম জামানত ছাড়াই লোন দেওয়া হয়ে থাকে। কিন্তু অবশ্যই লোন গ্রহীতার আধার কার্ড এবং প্যান কার্ড থাকা বাঞ্ছনীয়।

এমতাবস্থায় অনেক জালিয়াতরাই অন্য প্যান কার্ড এবং আধার কার্ড দিয়ে খুব সহজেই লোন নিয়ে নিতে পারছে। ফলস্বরূপ বিপদে পড়ছে সাধারণ মানুষ। তাই অবশ্যই বিস্তারিত জানতে আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

কিভাবে আপনি জানতে পারবেন আপনার প্যান কার্ড বা আধার কার্ড দিয়ে কোন লোন নেওয়া হয়েছে কিনা? এর জন্য আপনি CIBIL,EQUIFAX,EXPERIAN/CRIF HIGH MARK এর মত ক্রেডিট ব্যুরো ব্যবহার করতে পারেন।

এতে খুব সহজে আপনার নামে কতগুলো লোন নেওয়া হয়েছে তা দেখতে পেয়ে যাবেন। এছাড়াও আপনার ক্রেডিট স্কোর জেনারেট করে খুব সহজেই প্যান কার্ডের তথ্য সম্পর্কে অবগত হতে পারবেন।প্রতারকেরা যাতে কোনরকম নেটওয়ার্ক তৈরি করতে না পারে সেই দিকে বিশেষভাবে নজর রাখতে হবে।

যদি আপনি দেখেন আপনার প্যান কার্ড ব্যবহার করে কোন লোন নেওয়া হয়েছে সে ক্ষেত্রে সেই লোনের উপর ভিত্তি করে ধানি অ্যাপ এর ইন্ডিয়া বুলসের কাছে অভিযোগ দায়ের করতে পারেন।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র চর্চা শুরু হয়েছে। অনেকেই প্রতারকদের কারণে এই অ্যাপের তীব্র নিন্দা জানিয়েছেন। কারণ এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে প্রতারকদের সুবিধা হলেও চরম অসুবিধার মুখোমুখি হচ্ছেন দেশের সাধারণ জনগণ।। তাই অবশ্যই সতর্ক থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button