সুরা প্রেমীদের জন্য বড় খুশির খবর, এবার থেকে বাড়িতে বসে অর্ডার করলেই হোম ডেলিভারিতে পাবেন মদ

দেশে লকডাউন চলাকালীন প্রচন্ড সমস্যার মুখে পড়েছিলেন ভারতের অগণিত সুরা প্রেমীর দল। দেশে লকডাউন চলাকালীন জুম্যাটো এবং সুইগির মতো সংস্থা মদের হোম ডেলিভারি দিতে শুরু করেছিলো। দীর্ঘ লকডাউনের পর যখন মদের দোকান খোলা হয় তখন শারীরিক দূরত্বের বিধি অমান্য করে মদ প্রেমীদের কয়েক কিলোমিটার দীর্ঘ লাইনে দাঁড়িয়ে দোকান থেকে মদ কিনতে দেখা গিয়েছিলো। এই ভিডিও এবং ছবি প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছিলো প্রশাসন।

দোকানগুলিতে পুলিশ গিয়ে নির্দেশ দিয়ে এসেছিলো যে, সমস্ত খদ্দেরদের নির্দিষ্ট লাইনে দাঁড়িয়ে এবং নির্দিষ্ট শারীরিক বিধি মেনে মদ কিনতে হবে। সম্প্রতি ভারতের এক জনপ্রিয় ই-কমার্স সংস্থা ভারতের বুকে মদের হোম ডেলিভারি দেয়ার ছাড়পত্র পেয়েছিলো। এই সংস্থা হল অ্যামাজন। অ্যামাজন বেঙ্গালুরুতে মদের হোম ডেলিভারি করা শুরু করে দিয়েছে। এবার অ্যামাজনের মতোই ভারতের অন্যতম আরেকটি জনপ্রিয় ই-কমার্স সংস্থা মদের হোম ডেলিভারি শুরু করতে চলেছে।

এই নিরিখে এই সংস্থা তার একটি পার্টনারশিপ স্টার্টআপ সংস্থার মাধ্যমে দেশের দুটি গুরুত্বপূর্ণ শহরে মদের হোম ডেলিভারী দেবে বলে জানা গিয়েছে।ভারতের বাজার মদ বিক্রির নিরিখে ২৭.২ বিলিয়ন ডলারের এক বিশাল বাজার। তাই এই বাজারকে ধরতে আগ্রহী বহু বিদেশী সংস্থা। তাই জনপ্রিয় ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট এবার আমাজনের মতই ভারতের দুই রাজ্যে মদের হোম ডেলিভারি দেওয়ার ব্যবসা শুরু করতে চলেছে।

এই দুই রাজ্যের সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে মদের হোম ডেলিভারি দেওয়ার ক্ষেত্রে ফ্লিপকার্ট যুক্ত হতে পারে হিপবারের সাথে। ফ্লিপকার্টে গ্রাহকরা এই প্লাটফর্মে মদের অর্ডার দিলে হিপবার সেই মদ রিটেল কাউন্টার থেকে কিনে গ্রাহকদের কাছে তা পৌঁছে দেবে। এই ব্যবস্থা চালু হলে বাংলার সূরা প্রেমিক দল এক দারুন সুবিধা লাভ করবেন।

পশ্চিমবঙ্গ এবং উড়িষ্যায় বেশ ঘন জনসংখ্যা ফ্লিপকার্টের পাখির চোখ। যেমন উড়িষ্যার জনসংখ্যা হল ৪.১ কোটি এবং পশ্চিমবঙ্গের জনসংখ্যা হল ৯ কোটিরও বেশি। তাই আপাতত পশ্চিমবঙ্গে এবং উড়িষ্যায় মদের হোম ডেলিভারি শুরু করতে চলেছে ফ্লিপকার্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button