SBI গ্রাহকদের জন্য বড় সুখবর, শুধুমাত্র হোয়াটস্যাপ করলেই পাবেন এই বিশেষ সুবিধা, রইলো বিস্তারিত

বর্তমানে ক’রো’না মহা’মারীর এই ভ’য়া’বহ আ’বহে সারা দেশে এক সং’কট’জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দেশের অর্থনৈতিক ব্যবস্থা টালমাটাল খাচ্ছে। এই ভ’য়া’বহ পরিবেশ থেকে কবে মনুষ্যসমাজ মু’ক্তি পাবে তা এখনো ধোঁয়াশার মধ্যে। এই পরিস্থিতিতে অনেকেই সং’ক্র’মণের ভ’য়ে ব্যাঙ্কে যেতে চাইছেন না। এই নিরিখে অ্যাকাউন্ট হোল্ডার দের জন্য এক বিশেষ সুবিধা নিয়ে হাজির হতে চলেছে দেশের অন্যতম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

যারা সামাজিক দূরত্ব মেনে চলতে চাইছেন তাদের জন্য এই ব্যবস্থা বিশেষ কল্যাণকর হবে এমনটাই জানিয়েছে এসবিআই।এর আগে এসবিআই ঘোষণা করেছিল যে, গ্রাহকদের মোবাইল নম্বরের ব্যাঙ্ক মারফত যে এসএমএস সার্ভিস চার্জ কা’টা হত তা আর কা’টা হবে না। এমনকি গ্রাহকদের নূন্যতম ব্যালেন্স বজায় না রাখলেও কোনরকম চার্জ কাটা হবে না ব্যাঙ্কের তরফ থেকে।এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চালু করতে চলেছে ডোরস্টেপ এসবিআই এটিএম সার্ভিস।

এর ফলে বাড়িতে বসেই টাকা পেতে পারবেন এসবিআই গ্রাহকরা। ব্যাঙ্কে না গিয়ে অনেকেই এটিএম থেকে টাকা তুলতে চাইছেন কিন্তু এটিএমে গিয়েও সং’ক্রম’নের একটা ভয় থেকে যাচ্ছে। ‌ সং’ক্র’মণ রোগ হতে স্টেট ব্যাঙ্ক এই ফোন কল সার্ভিস এবং হোয়াটসঅ্যাপ সার্ভিস চালু করেছে বলে ঘোষণা করেছে। এর মাধ্যমে গ্রাহকরা সরাসরি নিজেদের অ্যাকাউন্ট থেকে টাকা পেয়ে যাবেন। বর্তমানে এই পরিষেবা চালু হয়েছে লক্ষ্ণৌ সার্কেলে।

খুব শীঘ্রই দেশের বিভিন্ন জায়গায় এই পরিষেবা চালু করবে এস বি আই। স্টেট ব্যাংকের চিফ্ জেনারেল ম্যানেজার অজয় কুমার খান্না বলেছেন, “একটা ছোট্ট মেসেজ করলেই বা হোয়াটসঅ্যাপে মেসেজ দিলে সেই টাকা তোলা সম্ভব হবে গ্রাহকদের পক্ষে যা অত্যন্ত নিরাপদ একটি পরিষেবা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button