অবলা প্রাণীর অসাধারণ কৃষ্ণপ্রেম, মাথানত করে ঠাকুরকে প্রণাম করছে কুকুর, ভাইরাল ভিডিও

ভগবান কৃষ্ণের প্রতি ভক্তি রয়েছে কোটি কোটি ভারতবাসীর। কৃষ্ণ প্রেমে মজে থাকেন হিন্দু ধর্মের আপামর মানুষ। নদীয়ার মায়াপুরের ইসকন মন্দিরে দেশ-বিদেশ থেকে ভক্তরা দলে দলে ছুটে আসেন ভগবান শ্রীকৃষ্ণের দর্শন পেতে। কিন্তু শুধুই কি মানুষের মধ্যে কৃষ্ণপ্রেম থাকে? ভগবান কৃষ্ণ হলেন জগতের সৃষ্টিকর্তা, তিনি জগতের নাথ, তিনি পালনহার। তিনি জগতের সমস্ত জীবের ভগবান। বৈষ্ণবদের পরম আরাধ্য দেবতার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন বিদেশীরাও।

সম্প্রতি একটি ভিডিও দেখা গিয়েছে অবলা প্রাণীর ভগবান কৃষ্ণের প্রতি শ্রদ্ধা।সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভা’ইরাল হয়েছে। কোন এক বাড়ির গৃহকত্রীকে দেখা গিয়েছে বাড়ির ঠাকুর ঘরে বসে কৃষ্ণের আরাধনায় মত্ত থাকতে। ওই গৃহকর্ত্রীর পাশেই বসে রয়েছে তাঁর পোষা ল্যাব্রাডর কুকুরটি। কিন্তু নেটিজেনরা অবাক হয়ে যায় যখন দেখা যায় যখন গৃহকর্ত্রী ন-ত-জা-নু হয়ে ভগবান শ্রীকৃষ্ণের উদ্দেশ্যে প্রণাম করেন তখন ল্যাব্রাডর কুকুর টিও তার মনিবকে প্রণাম রত অবস্থায় দেখে নিজেও সামনে দুটি পায়ের মাঝে মাথাকে ঝুঁ-কি-য়ে প্রণাম করে।

আবার পরক্ষণেই গৃহকর্ত্রী যখন উঠে হাটু গেঁড়ে বসে প্রণাম করেন তখন ওই ল্যাব্রাডর কুকুরটিও পিছনে দুটি পায়ে ভর দিয়ে সামনের পা দুটো তুলে প্রণাম করার ভঙ্গিতে সচেষ্ট হয়। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় খুবই ভা’ইরাল হয়েছে। আপা-মর পশুপ্রেমী রা এই ভিডিওটি দেখে খুব আপ্লুত হয়েছেন তার পাশাপাশি সকলেই বলছেন একটি অবলা জীব‌ও ভগবান শ্রী কৃষ্ণের মহিমা সম্বন্ধে যথেষ্ট সচেতন। কারণ ভগবান শ্রীকৃষ্ণ জগতের দেবতা। শুধুমাত্র মানুষ নয় তিনি সকল জীবকে সমানভাবে মমতার স্পর্শ দিয়ে রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button