ডিম ও মুসুর ডালের দারুন এই নতুন রেসিপির স্বাদ হার মানাবে মাংসকেও, কিভাবে বানাবেন? রইলো ভিডিও সহ রেসিপি

খেতে তো আমরা সকলেই ভালোবাসি।আর রাঁধতে‌ও ভালোবাসি কেউ কেউ।আর এখন তো আমরা অনেকটা সময় বাড়িতেই কাটাচ্ছি।তাহলে নতুন নতুন রান্না করে খাওয়ানো‌ই যায় বাড়ির লোকজনকে।তাই আপনাদের জন্য র‌‌ইলো একটি বিশেষ রান্নার রেসিপি।ডিম খেতে তো সকলেই ভালোবাসি।এবার ডিমকে যদি একটু অন্যরকম ভাবে রান্না করা যায়,যার স্বাদ হবে একবারে মাংসের মতো।

তাহলে তো সোনায় সোহাগা।আপনাদের জন্য র‌‌‌ইল ডিম আর মসুর ডালের এক নতুন রেসিপি। এই রান্নাটি করতে যা যা লাগছে-এক কাপ ভেজানো মুসুর ডাল,দুটো ডিম,দুটো কাঁচা লঙ্কা,দু টেবিল চামচ নারকেল কোঁড়া,অল্প রসুন বাটা,জিরা ও ধনে গুলো,লবন,সাদা তেল। এবারে ডাল আর ডিম আর কাঁচা লঙ্কা একসাথে পেস্ট করে নিন।এবারে তেলে নারকেল কোড়া আর রসুন দিয়ে ভেজে নিন।

এবারে ডাল আর ডিমের পেষ্টটা দিন।এবারে একেবারে কড়াইয়ে লাগা লাগা হয়ে গেলে সেটিকে তেল মাখানো পাত্রে দিন।ঠান্ডা করুন।ঠান্ডা হলে পিস করে কেটে নিন।এবারে এই কেটে রাখা পিসগুলো ময়দার হালকা ব্যাটারে দিয়ে তেলে ভালো করে ভেজে নিন।এবারে আলাদা কড়াইয়ে তেল গরম করে তাতে এলাচ,লবঙ্গ,পেয়াজ,টমেটো,হলুদ,নুন,লঙ্কা গুড়ো,ধনে গুলো সব দিয়ে হালকা ভেজে জল দিয়ে ঢাকা রাখুন।

একটু পরে ভেজে রাখা ধোবার পিসগুলো দিয়ে জল দিন।মাখোমাখো হলে ধনে পাতা দিয়ে পরিবেশ করে ফেলুন।আপনাদের জন্য নীচে ভিডিও র‌‌ইলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button