সিপিএম ই অর্থাৎ মার্কসীয় ভাবধারাই মানুষকে দুঃসময়ে পথ দেখাচ্ছে, দাবী CPI(M) নেতৃত্বের!

বর্তমানে করোনা মহা-মা-রী-র এই ভয়া-বহ আবহে সারা দেশের মধ্যে চরম অব্যবস্থার পরিবেশ সৃষ্টি হয়েছে। অর্থনীতির চরম অবক্ষয় ঘটেছে। সাধারণ মানুষের রুজি-রোজগার হারিয়েছে। সমাজের বুকে নেমে এসেছে দারিদ্র্যের এক প্রবল ঘন-ঘটা। বহু মানুষ কাজ হারিয়ে পথে এসে দাঁড়িয়েছেন। এই আবহের মধ্যে সকলেই চাইছেন কিভাবে এই ভয়া-বহ অবস্থা থেকে মুক্তি পাওয়া যায়।

এই পরিস্থিতিতে বই না লিখে ভার্চুয়াল পদ্ধতিতে দেশ এবং রাজ্যের নাগরিকদের কাছে জেলাভিত্তিক মার্কসীয় দর্শন সম্পর্কিত বক্তব্য নিয়ে হাজির হবেন জেলার সিপিএম নেতৃত্বগণ। 25 শে আগস্ট থেকে শুরু হবে সোশাল মিডিয়ায় ‘বর্তমান পরিস্থিতি ও আমাদের কর্তব্য’ বিষয়ক আলোচনা, এমনটাই জানা গিয়েছে। এই মার্কসীয় দর্শন সম্পর্কিত বক্তৃতার সূচনা করবেন সিপিএম নেতা গৌতম দেব ।

আগামী মঙ্গলবার সন্ধ্যা সাতটায় গৌতম দেব ফেসবুকের মাধ্যমে মানুষের কাছে এই বার্তা পৌঁছে দেবেন বলে জানা গিয়েছে। উত্তর 24 পরগনা থেকেই শুরু হচ্ছে এই দার্শনিক প্রচার। তারপর এই প্র-চা-র রাজ্যের সমস্ত জেলায় একই পদ্ধতিতে মার্কসবাদ দর্শনের প্রচার চালানো হবে। আগামী শুক্রবার সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য সাম্প্রদায়িকতার বিপদ নিয়ে রাত আটটা নাগাদ ফেসবুকের মাধ্যমে বিজেপির বি-রু-দ্ধে এক বিশাল জনমত গঠন করবেন বলে জানা গিয়েছে।

উত্তর 24 পরগনা জেলার সিপিএম নেতৃত্ব থেকে গঠন করে দেওয়া হয়েছে মার্কসীয় দর্শন সম্পর্কিত বক্তৃতার এই সূচি । আগামী ২ রা সেপ্টেম্বর রাত 8 টায় ‘কমিউনিস্ট পার্টি কী ও কেন?’ এই বিষয়ে বক্তব্য রাখবেন গার্গী চট্টোপাধ্যায় । তিনি বর্তমানে উত্তর 24 পরগনা জেলা সম্পাদক মণ্ডলীর সদস্যা। এমনই মার্কসীয় দর্শন, মার্কসীয় অর্থনীতি সহ আন্দোলন সং-গ্রাম ও আগামী কর্মসূচি নিয়ে বক্তব্য রাখবেন সোমনাথ ভট্টাচার্য,নেপাল দেব ভট্টাচার্য, পলাশ‌ দাস, মৃণাল চক্রবর্তী, মানস মুখোপাধ্যায় প্রমুখ।

কেন্দ্রীয় সিপিএম কমিটি এবং পলিটব্যুরো সিদ্ধান্ত গ্রহণ করেছে যে দেশের স-ঙ্ক-ট-জ-ন-ক এই পরিস্থিতিতে সংগঠন সোশাল মিডিয়ার মাধ্যমে মানুষের কাছে বার্তা পৌঁছে দেবে । সিপিএম পার্টির কর্মসূচি কোনওরকম ভাবে যাতে সমস্যার মধ্যে না পড়ে সেই নিরিখে অনলাইনের সাহায্যে প্রতিটি মানুষের কাছে পৌঁছে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই ভার্চুয়াল পদ্ধতির দ্বারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button