করোনাকে জয় করে বাড়ি ফিরলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম

করোনার আবহে ভারত তথা সারা বিশ্বে মৃ-ত্যুর একটা কালো ছায়া ঘনিয়ে এসেছে। আমেরিকা, রাশিয়া, ভারত, ব্রাজিল, পাকিস্তান, বাংলাদেশ প্রভৃতি সহ আরো অন্যান্য দেশে করোনা দা-পি-য়ে স-ন্ত্রা-স চালাচ্ছে। সকলেই মৃ-ত্যুর আ-ত-ঙ্কে প্রহর গুনছেন। কবে সমস্ত কিছু স্বাভাবিক হবে সেই আশায় দিন গুনছেন সকলেই। এক লহমায় সমস্ত চেনা পরিচিত চিত্রগুলোকে পাল্টে দিয়েছে এই মা-র-ণ রোগ। ভারতে মহারাষ্ট্রের মধ্যে করোনার প্র-কো-প সবথেকে বেশি দাঁড়িয়েছে।

রাশিয়া করোনার ভ্যাকসিন আবিষ্কার করেছে। ভারতের সিরাম ইনস্টিটিউট‌ও খুব শীঘ্রই ভ্যাকসিন আবিষ্কার করে ফেলবে বলে জানিয়েছে। অবশেষে একটু আশার আলো দেখছে বিশ্ববাসী।ভারতের মধ্যে বেশ কিছু সেলিব্রিটি এবং নেতা-মন্ত্রীরা করণায় আ-ক্রা-ন্ত হয়েছেন। যেমন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনা আ-ক্রা-ন্ত হয়েছিলেন কিন্তু বর্তমানে তিনি সুস্থ হয়েছেন। এছাড়াও রাজ্যের বেশকিছু নেতা-মন্ত্রী করোনার গ্রাসে পড়েছেন।

যেমন সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য মিনতি ঘোষ করোনার শি-কা-র হয়েছিলেন কিন্তু তিনি বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও প্রাক্তন সিপিএম শ্রমমন্ত্রী অনাদি সাহু করোনার গ্রা-সে পড়েছিলেন। তিনিও বর্তমানে করোনা কে জয় করে বাড়ি ফিরেছেন।

সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম করোনায় আ-ক্রা-ন্ত হয়েছিলেন। করোনার গ্রাসে পড়ে গত ৩রা আগস্ট সেলিম বাবু জ্বর এবং শ্বাসক-ষ্ট নিয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত সোমবার তিনি করোনা কে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরে এলেন। আগামী সাত দিন তাঁকে বাড়িতেই থাকার পরামর্শ দিয়েছেন তাঁর চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button