BIG BREAKING- বিদেশ থেকে ব্যাবসা গুটিয়ে শুধুমাত্র ভারতে তিন লক্ষ কোটি টাকার লগ্নি করছে Samsung

ভারতের ব্যা’পক জনসংখ্যা এবং অনুকূল বাণিজ্যিক পরিকাঠামো ভারতের বুকে অর্থনীতির এক বি’রা’ট পরিকাঠামোর সৃষ্টি করেছে। ভারতীয় বাজারের প্রতি আকর্ষণ দেশ-বিদেশের বহু ব্যবসায়িক প্রতিষ্ঠানের। বিশেষ করে ভারতে মোবাইল এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা চীনের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে। তাই দেশ-বিদেশের বহু মোবাইল কোম্পানিগুলি ভারতের মাটিতে তাদের কারখানা স্থাপন করেছে।

বিদেশি ব্র্যান্ডের বহু মোবাইল ভারতীয় বাজারে যথেষ্ট চাহিদা সৃষ্টি করেছে। চীনা কোম্পানি, কোরিয়ান কোম্পানি, জাপানি কোম্পানি এবং আরো বিভিন্ন দেশের জনপ্রিয় কোম্পানি গুলি ভারতীয় বাজারকে পাখির চোখ করে রয়েছে। চীন থেকে ব্যবসা গুটিয়ে আগেই ভারতে লগ্নি করেছে বিখ্যাত মার্কিন মোবাইল সংস্থা অ্যাপল। এবার ভিয়েতনাম থেকে ব্যবসা গু’টিয়ে ভারতের বাজারের স্মার্টফোন উৎপাদনে ব’ড়ো’সড়ো বিনিয়োগ করতে চলেছে আর এক জনপ্রিয় মোবাইল কোম্পানি।

জানা গিয়েছে আগামী পাঁচ বছরে ভারতে 40 বিলিয়ন ডলার বা প্রায় 3 লক্ষ কোটি টাকা বি’নি’য়োগ করার পরিকল্পনা গ্রহণ করেছে এই জনপ্রিয় মোবাইল কোম্পানি। এর দরুন ভারতীয় বাজারে বেশ ভালোরকম নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে আশাবাদী ভারতীয় অর্থনীতিবিদরা। জানা গিয়েছে এই কোম্পানি বর্তমানে চীনের পর ভিয়েতনামে সবথেকে বেশি স্মার্টফোন উৎপাদন করে। এই জনপ্রিয় কোম্পানির প্রায় 50% ফোন ভিয়েতনামে তৈরি হয়।

এছাড়া ইন্দোনেশিয়া এবং ব্রাজিলেও এই কোম্পানির স্মার্টফোন তৈরি হয়। জনপ্রিয় এই মোবাইল কোম্পানি হলো SAMSUNG.
স্যামসাং এবার ভিয়েতনাম থেকে তাদের স্মার্টফোন উৎপাদনের বেশিরভাগ ইউনিট ভারতের মাটিতে নিয়ে আসতে চলেছে। এর ফলে ভারতীয় বাজারে মোবাইলের উৎপাদনের এক নতুন দিগন্তের সূচনা হবে তার পাশাপাশি এক ব্যা’প’ক কর্মসংস্থানের সূচনা হতে চলেছে। দক্ষিণ কোরিয়ার এই সংস্থার বর্তমানে ভারতীয় বাজারে 24% শেয়ার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button