হিন্দি গানে সা’লসা নাচ নেচে ‘আমেরিকা গট ট্যালেন্ট’ এ বা’জিমাত করলেন বাংলার কৃষক কন্যা, ভাইরাল সেই ভিডিও

বাঙালির প্রতিভার কদর আজ বিশ্বজুড়ে। সারা বিশ্বের মধ্যে বাঙালি তার অপরিসীম প্রতিভার স্বাক্ষর রেখেছেন। পড়াশোনা থেকে শুরু করে খেলাধুলা, বিভিন্ন সাংস্কৃতিক জগতের সাথে বাঙালির ব্যাপক পরিচিতি রয়েছে। দেশের মধ্যে চারদিকে যেমন বাঙালির জয়জয়কার রয়েছে তেমনি দেশের বাইরে বিশ্বজুড়ে বাঙালি তার কাজের সুস্পষ্ট নিদর্শন রাখতে পারছে। এই বাংলার মাটি থেকে উঠে এসেছে বহু বিখ্যাত ব্যক্তিত্ব। ঠিক এমনই এক বাঙালি তার প্রতিভার ছটা দেখালেন আমেরিকার মাটিতে।

আমেরিকার বিখ্যাত শো ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’। এই শো এর মঞ্চে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষজন তাঁদের প্রতিভার ঝ-ল-ক দেখাতে পারেন। প্রথম সিজনেই এই শো সারা বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। এই শো’ টিতে বিভিন্ন মানুষকে নানাবিধ কাজ কর্ম করতে দেখা যায়। অনেকেই সঙ্গীত পরিবেশন করেন, অনেকেই নৃত্য পরিবেশন করেন, কেউ কমেডি করেন, কেউ নানারকম দুঃসাহসিক স্টান্ট দেখান, আবার অনেকেই ম্যাজিক দেখান।

বিচারকরা দর্শক এবং তাদের মিলিত ভোটের মাধ্যমে জয়ী ব্যক্তিদের নির্বাচন করেন। কলকাতার এক মেয়ে আমেরিকার এই বিখ্যাত মঞ্চে মন জয় করলেন আপামর দর্শকসহ বিচা-রকদের। ওই বঙ্গ তনয়া খুব ছোট থেকেই দারিদ্র্যের সঙ্গে সং-গ্রাম করে পড়াশোনা এবং নাচ শিখেছেন। তার বাবা পেশায় চাষী। পরিবারের আয় খুব সামান্য। কিন্তু তার মধ্যেও নিজের প্রতিভা মেলে ধরতে চেয়েছেন এই বাঙালি কন্যা।

অবশেষে আমেরিকার মাটিতে বিখ্যাত এই শো’তে নেচে সকলের মন জয় করে নিলেন এই বাঙালি মেয়ে এবং তাঁর সঙ্গী। জানা গিয়েছে এই বাঙালি মেয়ে টি এবং তার সঙ্গী ছেলেটি দিনে প্রায় সাত থেকে আট ঘন্টা নাচের অনুশীলন করতেন। ঘর না থাকায় মাঠেই অনুশীলন করতেন তাঁরা। তাদের নাচের এই জুটির তাঁরা নাম দিয়েছেন , ‘ব্যাড সালসা গ্রুপ।’ আমেরিকার মাটিতে পৌঁছে এই বিখ্যাত শো’তে নাম দেন তাঁরা ।

বেশ কয়েকটি ধাপ অতিক্রম করে ওই জুটি কোয়ার্টার ফাইনালে গিয়ে বলিউডের বিখ্যাত ‘রামলীলা’ সিনেমার গান ‘রামজী’কি চাল দেখো’ গানটিতে এক দারুন সালসা নৃত্য পরিবেশন করেন ওই জূটি। সাড়া ফেলে দেয় তাঁদের এই অসাধারণ নৃত্যের প্রদর্শন। মুগ্ধ হয়ে যান দর্শক থেকে বিচারক সকলেই। ওই বাঙালি কন্যার নাম হল সোনালী মজুমদার এবং তাঁর সঙ্গীর নাম হল মারাজু।সারা ভারতবাসী আশাবাদী রয়েছেন যে, এই বঙ্গ তনয়া জুটি ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’ এর এই শো’তে জয়ী হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button