খেলতে খেলতে মুখের ওপর দিয়ে মাথায় ঢুকে গেছে অ্যালুমিনিয়ামের গ্লাস, দম্পতির দারুন কায়দায় প্রাণে বাঁচলো প্রাণী, ভাইরাল ভিডিও

বাঘের গলায় কাঁটা ফুটে যাওয়ার কাহিনী নীতিকথার গল্পে আমরা আকছার পড়ি। সারস তার লম্বা গলার সাহায্যে বাঘের যন্ত্রণা উপশম করে তবুও তাকে পরোপকারের মাশুল দিতে হয়। কিন্তু 2020 সাক্ষী রইলো এক অনন্য দৃষ্টান্তের।বিশ্ব জুড়ে লোকডাউনের কারণে মানবকুল বন্দি কংক্রিটের খাঁচায়, তাই প্রকৃতিতে অবাধ বিচরণ করতে পারছে বনচর প্রাণীরা। এমনই এক রেকুন এর ভিডিও ভাইরাল হয়েছে ।

খেলতে গিয়ে বেকড বিনের আলুমিনিয়াম ক্যান মাথায় আটকে গেছে। দিশেহারা হয়ে এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছে কয়েক ইঞ্চির প্রাণীটি।যেকোনো সময় গাড়ির তলায় পিষে প্রাণ হারাবে ক্যান এর জন্য অন্ধ হয়ে যাওয়া রেকুন! এই দৃশ্য সহ্য হল না এক দম্পতির, এগিয়ে এলেন সাহায্যের হাত বাড়িয়ে। কিন্তু তাতে আরো ভয় পেয়ে গেল ক্ষুদ্র প্রাণীটি। ধরা দেবেনা কিছুতেই! এহেন দস্যিকে কাবু করার উপায়?

উপায় বেরোলো সহজেই, মহিলা রেকুনকে জাপটে ধরলেন তার ইয়োগা ম্যাট দিয়ে, লোকটি টেনে বের করতে থাকলেন ক্যানটি।বিফল হলেন তবে হার মানলেন না। ঠিক করলেন বাঁচাতেই হবে প্রাণীটিকে, তাই সাহায্য নিলেন পথচারীদের। রেকুন কে তাদের হেফাজতে রেখে নিজে গাড়ি চালিয়ে গেলেন ক্যান এর কাটার খুঁজতে সহসা পেয়েও গেলেন। আবার একপ্রস্থ ধস্তাধস্তির শেষে মুক্ত হলেন রেকুন বাবাজি। পেয়েই দে ছুট! ধন্যবাদের কায়দাকানুন বোধ করি আরণ্যকদের জন্য ভিন্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button