কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের বন্ধু তুর্কির ফাস্ট লেডির সাথে দেখা করলেন আমির খান, ক্ষে’পে গেলো ভারতবাসী

বলিউডের অন্যতম অভিনেতা আমির খান সম্প্রতি তুরস্কে গিয়েছিলেন তার আগামী সিনেমা লাল সিং চাড্ডা এর শুটিং করতে। সেখানে তিনি গিয়ে সাক্ষাৎ করেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোগানের সাথে। আর এই সাক্ষাৎকার এর ছবি এবং ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই আমির খানের বিরুদ্ধে সমালোচনার ঝ-ড় উঠেছে সারা ভারত জুড়ে।

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়িপ এরদোগানের স্ত্রী এমিনো এরদোগান এই সাক্ষাৎকারের মুহূর্তের কয়েকটি ছবি টুইটারে আপলোড করেন এবং লেখেন, “ভারতের বিখ্যাত অভিনেতা এবং নির্দেশক আমির খানের সঙ্গে দেখা হয়েছে আমার। আমি খুবই খুশি হয়েছি যে আমির খান তার সিনেমা লাল সিং চাড্ডার শেষ দৃশ্যের শুটিং তুরস্কের বিভিন্ন জায়গায় সম্পন্ন করেছেন। এই সিনেমা দেখার অপেক্ষায় আমি রইলাম।”

এই ঘটনাকে মোটেই ভাল চোখে দেখেননি বহু ভারতবাসী। কারণ সম্প্রতি এই বছরেই তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ ইসলামাবাদ সফরে যান এবং সেখানে গিয়ে তিনি কাশ্মীরের ইস্যুতে পাকিস্তানের পাশে দাঁড়িয়ে বলেন, “এই পরিস্থিতি হল দ্বিতীয় বি-শ্বযু-দ্ধে-র গ্যালিপলি ক্যাম্পিং এর মতই, কাশ্মীর ইস্যু যতটাই আপনাদের ততটাই আমাদেরও কাছে গুরুত্বপূর্ণ। তুরস্ক কাশ্মীর ইস্যু নিয়ে শান্তি এবং আলোচনার পক্ষে সবসময় আপনাদের পাশে থাকবে।”

এই মন্তব্যের নিরিখে এবং কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের পাশে বন্ধু হয়ে দাঁড়ানোর জন্য তুরস্কের ফার্স্টলেডির সাথে আমির খানের এই সাক্ষাতে যথেষ্ট ক্ষো-ভ প্রকাশ করেছেন নেটিজেনরা। ভাবনা রাও নামক এক টুইটার ব্যবহারকারী তুরস্কের ফার্স্ট লেডির কাছে আবেদন জানিয়েছেন সে আমির খানকে তুরস্কের বাসিন্দা করে নিক তুরস্ক।

এছাড়াও সোনার নামক একজন লিখেছেন, “আমির খান ভারতের বন্ধুদের ইসরাইলের প্রেসিডেন্টের সাথে সাক্ষাত করেন নি কিন্তু তুরস্কের ফার্স্টলেডির সাথে সাক্ষাৎ করেছেন যে সময়টায় তুরস্ক পাকিস্তানকে প্রকাশ্যে সমর্থন জানাচ্ছে এবং কাশ্মীর ইস্যুতে ভারতকে চাপে ফেলার চেষ্টা চালিয়ে যাচ্ছে।”এ ছাড়াও বহু মানুষ আমির খানের এই সাক্ষাতে নিন্দায় সরব হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ঘটনাকে ঘিরে উত্তাল হয়ে উঠেছে।

বরুণ পুরি নামক একজন লিখেছেন, “আমি এইমাত্র আমির খানের টুইটার হ্যান্ডেল এ দেখলাম ভারতের স্বাধীনতা সংক্রা-নত কোন পোস্ট নেই অথচ ওই দিন তিনি তুরস্কের প্রেসিডেন্টের স্ত্রীর সাথে দেখা করেছেন।”এম শ্রীনিবাসুলু রেড্ডি এই সাক্ষাৎ এর একটি ভিডিও পোস্ট করে লেখেন, “এরদোগান কাশ্মীর ইস্যুতে বিভিন্ন দাঙ্গায় অর্থ যুগিয়েছে অথচ আমির খান এরদোগানের স্ত্রীর সাথে সাক্ষাৎ করে তার প্রশংসা করেছেন।

অথচ তিনি ভারতের বন্ধুরাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে সম্মত হননি। কিন্তু ভারতবি-রো-ধী তুরস্কে শুটিংসহ বিশেষ সফর সম্পন্ন করেছেন। খুব শীঘ্রই তার সিনেমা লাল সিং চাড্ডা প্রকাশিত হবে। আপনারা নিশ্চয়ই জানেন তখন আপনাদের কি করতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button