স্পাইডার ম্যানের মত দুর্দান্ত কায়দায় বৈদ্যুতিক খুঁটিতে উঠলেন এক মহিলা কর্মী, ভাইরাল ভিডিও

বর্তমানে সোশ্যাল মিডিয়ার হাত ধরে আমরা পরিচিত হচ্ছি নিত্য নতুন অনেক বিষয়ের সাথে। অনেক অজানা ঘটনা আমাদের সম্মুখে উপস্থাপিত হচ্ছে। বর্তমান যুগে একঘেয়ে জীবনে অবসর যাপনের অন্যতম মাধ্যম হল এই সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ায় অনেকেই তাঁদের প্রতিভার বিচ্ছুরণ ঘটিয়ে থাকেন। নিত্য নতুন কত‌ই না অজানা প্রতিভা বিকশিত হচ্ছে এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে।

অনেকেই এই প্ল্যাটফর্ম বেছে নিয়েছে তাঁদের সুপ্ত প্রতিভাকে সকলের সামনে মেলে ধরার জন্য। কাউকে দেখা যায় গান করতে, কাউকে নাচ আবার কেউ কেউ সুমধুর কন্ঠে আবৃত্তি শুনিয়ে থাকেন সোশ্যাল মিডিয়ায়। আবার অনেকে নানান কসরৎ দেখিয়ে অভিভূত করে দেন নেটিজেনদের। সেইসব ভিডিও বা ফটো গুলো মূহুর্তের মধ্যে নেটিজেনদের মনের মণিকোঠায় জায়গা করে নেয়। এবার ঠিক এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

তবে এই ভিডিওটিতে যেটা দেখা গিয়েছে সেটি অবশ্যই প্রতিভা কিন্তু এটা সবার আগে এক কর্তব্যবোধ। বর্তমানে ছেলেদের কাঁধে কাঁধ মিলিয়ে মেয়েরা আমাদের সমাজকে উন্নতির পথে এগিয়ে নিয়ে চলেছে। এ রকমই এক বিদ্যুৎ দপ্তর এর মহিলা কর্মীর ভিডিও ভাইরাল হয়েছে যিনি, কোনরকম সুরক্ষা ছাড়াই তরতর করে উঠে গিয়েছেন ইলেকট্রিক পোস্টে। তারপর বি-দ্যু-তে-র কানেকশন ঠিক করে দিয়ে আবার একইভাবে নিচে নেমে এসেছেন।

এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রে। ওই মহিলা মহারাষ্ট্র বিডে কর্মরতা। ওই এলাকায় ইলেকট্রিক পরিষেবায় খুবই সমস্যা হচ্ছিল। ভিডিওতে যে পোষ্ট দেখা গিয়েছে সেই পোস্ট থেকে ইলেকট্রিক কানেকশন সরবরাহ বাধাপ্রাপ্ত হচ্ছিল। তখনই ওই মহিলা বিদ্যুৎকর্মী খালি পায়ে উঠে পড়েন ইলেকট্রিক পোলের উপরে। খানিকক্ষণ উপরে থেকে কানেকশন সারিয়ে দিয়ে তারপর আবার সুদক্ষ ভাবে নিচে নেমে আসেন।

মানুষের অসুবিধা নিরসন করার জন্য ওই মহিলা বিদ্যুৎকর্মীর এই ধরনের ঝুঁ-কিপূর্ণ পদক্ষেপের সকলেই ভূয়সী প্রশংসা করেছেন। জানা গিয়েছে মহারাষ্ট্রের ওই মহিলা বি-দ্যু-ৎ কর্মীর নাম ঊষা জগদলে। অনেকেই বলেছেন অবশ্য কোনরকম সুরক্ষা না নিয়ে এই কাজটি তিনি না’ই করতে পারতেন। তবেই নিজের পরোয়া না করে সাধারণ মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যে ওই মহিলা কর্মী ঝুঁ-কিপূর্ণ কাজ দেখে অনেকেই তাঁর প্রশংসা করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button