অসমের বন‍্যা ত্রাণে ১ কোটি অনুদান অক্ষয় কুমারের, ধ‍ন‍্যবাদ জানিয়ে টুইট করলেন অসমের মুখ‍্যমন্ত্রী

বিগত দুমাস ভ’য়া’ব’হ বৃষ্টি’পাতের দরুন ভারতের আসামে ভ’য়ংক’র বন্যা পরিস্থিতির উ’দ্ভ’ব ঘটেছে। আসামের বি’প’র্যয় মোকাবিলা দপ্তর জানিয়েছে যে, ধেমাজি, বক্সা , লখিমপুর প্রভৃতি জেলায় প্রায় ১১৯৬২ জন মানুষ ব’ন্যা’র ক’বলে পড়েছেন। অসমের বিখ্যাত অভয়ারণ্য কাজিরাঙ্গা জলের ত’লা’য় চলে গিয়েছে। বন্যা ত্রাণে অনুদান দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া এবং নিক জোনাস।

প্রিয়াঙ্কা চোপড়া টুইট করে লিখেছিলেন, “বিশ্বব্যাপী এই ভ’য়া’বহ মহা’মা’রীর মধ্যে ভারতের আসামের ওপর এক ভ’য়ঙ্ক’র বিপর্যয় নেমে এসেছে। সেখানে অ’ত্য’ধিক বৃষ্টিপাত এর দরুন ভ’য়া’বহ ব’ন্যার সৃষ্টি হয়েছে। বহু মানুষের প্রা’ণহা’নির আ’শ’ঙ্কা করা হচ্ছে। এমনকি বিশ্বের অন্যতম কাজিরাঙ্গা অভয়ারণ্য ব’ন্যার ক’বলে পড়েছে। এই মুহূর্তে আমাদের সাহায্য করতে হবে সেই সব মানুষগুলোকে। আমি কয়েকটা প্রতিষ্ঠান তথ্য দিচ্ছি, তারা আসামে খুব ভালোমতো কাজ করেছে।

আমি এবং নিক দুজনেই বন্যা ত্রাণ দিয়েছি। ওই প্রতিষ্ঠানগুলিকে সাহায্য করলে ওরাও দু’র্গত’দের সাহায্য করতে স’ক্ষম হবে। “এছাড়াও আসামের ব’ন্যা দু’র্গত’দের সা’হা’য্য করেছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। নিজেদের ই’নস্টা’গ্রাম হ্যান্ডেলে এই সাহায্যের কথা জানিয়েছেন বিরুষ্কা। র‌্যাপিড রেসপন্স, অ্যাকশন এইড এবং গুঞ্জ নামক তিনটি সংস্থাকে বিরাট এবং অনুষ্কা অনুদান দিয়েছেন।

এবার অসমের ব’ন্যা ত্রানে এক কোটি টাকা অনুদান দিয়েছেন বলিউডের একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। তিনি বরাবরই দেশের বিভিন্ন প্রা’কৃতিক বি’প’র্যয় সহ শ’হী’দ সে’না’বাহি’নীর পরিবারের উদ্দেশ্যেও বহু টাকা অনুদান দিয়ে থাকেন। তুমি মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল গত মঙ্গলবার টুইট করে অক্ষয় কুমারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

তিনি লিখেছেন, “অসমের ব’ন্যা ত্রা’নে এক কোটি টাকা দিয়ে সাহায্য করার জন্য অক্ষয় কুমার জি কে অসংখ্য ধন্যবাদ। সং’ক’টের আবহে আপনি সর্বদা সাহায্যের হাত বাড়িয়েছেন। আসামের আপনি একজন প্রকৃত বন্ধু। ভগবান আপনাকে অনেক আশীর্বাদ করবেন এবং আপনি বিশ্বদরবারে আরো প্রতিষ্ঠিত হয়ে উঠুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button